ঢাকা, মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

শেয়ার

বিএসইসি ‘এ’ ক্যাটাগরিতে যাওয়ায় ডিএসই’র অভিনন্দন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৩
বিএসইসি ‘এ’ ক্যাটাগরিতে যাওয়ায় ডিএসই’র অভিনন্দন

ঢাকা: কাজের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে(বিএসইসি) ‘বি’ ক্যাটাগরি থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত করেছে ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অব সিকিউরিটিজ কমিশন(আইওএসসিও)। এজন্য কমিশনকে অভিনন্দন জানিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।



সোমবার ডিএসইর জ্যেষ্ঠ সহ-সভাপতি মোহাম্মদ শাহজাহানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেনের কার্যালয়ে গিয়ে এ অভিনন্দন জানান।

এ সময় মোহাম্মদ শাহজাহান বলেন, কাজের স্বীকৃতি স্বরুপ আইওএসসিও বিএসইসির সদস্যপদ ‘বি’ ক্যাটাগরি থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত করেছে। এ অর্জন বিএসইসি’র পাশাপাশি সমগ্র বাংলাদেশের পুঁজিবাজারের অর্জন।

এতে দেশের পুঁজিবাজার অনেক উপকৃত হবে আশা করে তিনি বলেন, বাংলাদেশের পুঁজিবাজারের গুণগত উৎকর্ষতা যে বৃদ্ধি পেয়েছে এ স্বীকৃতি তারই বহিঃপ্রকাশ। এতে দেশের পুঁজিবাজার আন্তর্জাতিক পরিমণ্ডলে সুপ্রতিষ্ঠিত হবে।

বিএসইসি’র  চেয়ারম্যান খায়রুল হোসেন বলেন, এ অর্জন শুধু বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের  নয়। এ অর্জন সমস্ত পুঁজিবাজারের, বাংলাদেশের। কমিশন ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হওয়ায় পুঁজিবাজারের সঙ্গে সরাসরি জড়িতরা এতে উপকৃত হবেন।

ডিএসই প্রতিনিধি দলে ছিলেন, ডিএসই’র প্রধান নির্বাহী কর্মকর্তা অধ্যাপক ড. স্বপন কুমার বালা, সহ-সভাপতি মো. মিজানুর রহমান খান, পরিচালক আহমদ রশিদ লালী, মো. হানিফ ভূঁইয়া, মিনহাজ মান্নান ইমন, সাহেদ আব্দুল খালেক, শরীফ আনোয়ার হোসেন, মিসেস খুজিস্তা নুর-ই-নাহারীন, কাজী আকরাম উদ্দিন আহমেদ ও ডিএসই’র মহাব্যবস্থাপক ও সচিব শেখ মোহাম্মদউল্লাহ।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৩
সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa