ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

শেয়ার

ডিএসই নির্বাচনে দুই প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৪
ডিএসই নির্বাচনে দুই প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

ঢাকা: ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথকীকরণ (ডিমিউচ্যুয়ালাইজেশন) পরবর্তী ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নতুন পর্ষদের নির্বাচন থেকে দুই প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ফলে এখন চারজন পরিচালকের বিপরীতে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।


 
মনোনয়নপত্র প্রত্যাহার করা দু’জন হলেন- কাজী ফিরোজ রশিদ ও ডেসা সিকিউরিটিজের মো. শামীম আফজাল।
 
ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
 
যে ছয়জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন তারা হলেন- খাজা ইক্যুইটি সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খাজা গোলাম রসুল, শহীদুল্লাহ সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শরীফ আনোয়ার হোসেন (দিলিপ), এসেনজ সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান মিস লাইলুন নাহার একরাম, শাকিল রিজভী স্টক লিমিটেডের শাকিল রিজভী, বর্তমান জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. শাহজাহান ও রশীদ ইনভেস্টমেন্ট সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আহম্মেদ রশীদ লালী।
 
ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী ডিএসই’র নতুন পরিচালনা পর্ষদের নির্বাচন আগামী ১২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে গত ১৬ জানুয়ারি থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়।
 
ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী ডিএসই পর্ষদ হবে ১৩ সদস্যের। এতে চারজন থাকবেন শেয়ারহোল্ডার পরিচালক, সাতজন স্বতন্ত্র পরিচালক, একজন কৌশলগত বিনিয়োগকারী পরিচালক (স্ট্র্যাটেজিক ইনভেস্টর ডিরেক্টর) এবং একজন স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক।
 
তবে কৌশলগত বিনিয়োগকারী পরিচালক ছাড়াই ডিএসই’র নতুন পর্ষদ গঠন করা হবে।
 
বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa