ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

ইফাদ অটোস আইপিও লটারির ড্র বুধবার

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪
ইফাদ অটোস আইপিও লটারির ড্র বুধবার

ঢাকা: ইফাদ অটোস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারি ড্র বুধবার(২৪ ডিসেম্বর’২০১৪)অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটে এ ড্র অনুষ্ঠিত হবে।



কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, এ কোম্পানির আইপিওতে ৬৩ কোটি টাকার বিপরীতে এক হাজার ২৩ কোটি ৩৯ লাখ ৫০ হাজার টাকার আবেদন জমা পড়েছে। কোম্পানিটি বাজার থেকে যে পরিমাণ টাকা তুলতে চেয়েছিল তার ১৬ দশমিক ৫ গুণ বেশি আবেদন জমা পড়েছে।

ইফাদ অটোসের আইপিওতে সাধারণ বিনিয়োগকারীরা ৭০২ কোটি ৬৩ লাখ ৬০ হাজার টাকার আবেদন জমা দিয়েছে। ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের কাছ থেকে ৭৮ কোটি ২৮ লাখ ৬২ হাজার টাকা, প্রবাসী বিনিয়োগকারীদের কাছ থেকে ৫৬ কোটি ৮৯ লাখ ৬৪ হাজার টাকা এবং মিউচ্যুয়াল ফান্ডের কাছ থেকে ১৮৫ কোটি ৫৭ লাখ ৬৪ হাজার টাকার আবেদন জমা পড়ে।

জানা গেছে, ব্যাংকের মাধ্যমে বিনিয়োগকারীরা ৬৯৫ কোটি ৫৩ লাখ ৫৪ হাজার টাকার আবেদন জমা দিয়েছে। এছাড়া ডিএসই’র মাধ্যমে ২২০ কোটি ৯৫ লাখ ৭৮ হাজার টাকা, মার্চেন্ট ব্যাংকের মাধ্যমে ৭ কোটি ৯ লাখ ৬৪ হাজার টাকা এবং সিএসই’র মাধ্যমে ৪২ কোটি ২১ লাখ টাকার আবেদন জমা পড়েছে।

এর আগে ২৩ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত ইফাদ অটোর আইপিও আবেদন চলে।

বিএসইসি’র ৫২৭তম কমিশন সভায় ইফাদ অটোসের আইপিও অনুমোদন পায়। কোম্পানিটি পুঁজিবাজারে ২ কোটি ১২ লাখ ৫০ হাজার শেয়ার ছেড়ে ৬৩ কোটি ৭৫ লাখ টাকা সংগ্রহ করার অনুমতি পায়। ১০ টাকা ফেস ভ্যালুর সাথে ২০ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৪

** ২০ টাকা প্রিমিয়াম নিয়ে আইপিও অনুমোদন পেল ইফাদ অটোস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।