ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

ডিএসই’তে বছরের সর্বোচ্চ লেনদেন, কমেছে সূচক

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, মে ১৪, ২০১৫
ডিএসই’তে বছরের সর্বোচ্চ লেনদেন, কমেছে সূচক

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জে(ডিএসই) বৃহস্পতিবার(১৪ মে’২০১৫) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু হলেও শেষ হয়েছে নিম্নমুখী প্রবণতায়। তবে এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৬৯ কোটি টাকা; যা বছরের সর্বোচ্চ লেনদেন।



এর আগে গতকাল ১৩ মে ডিএসইতে ৬৩৭ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

ডিএসইর তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার ডিএসইতে লেনদেনে অংশ নেয় ২৯৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৫টির, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২৭ পয়েন্ট কমে ৪ হাজার ৩১৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৪৬ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৬২৩ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, এসিআই ফরমুলেশনস, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, খুলনা পাওয়ার কোম্পানি, এসিআই লিমিটেড, বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি, এমজেএল বিডি, ইফাদ অটোস, বারাকাত পাওয়ার এবং বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি।

এদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়। সিএসই সার্বিক সূচক ৭০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৩৩১ পয়েন্টে। মোট লেনদেন হওয়া ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১৪০টি এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির দাম।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, মে ১৪, ২০১৫
এনএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।