ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

শেয়ারবাজার

সিএমসি কামালের এজিএম ৭ জুন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, মে ১৭, ২০১৫
সিএমসি কামালের এজিএম ৭ জুন

ঢাকা: ২০তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) পরিবর্তিত তারিখ, সময় ও স্থান ঘোষণা করেছে বস্ত্র খাতের তালিকাভুক্ত কোম্পানি সিএমসি কামাল লিমিটেড।

আগামী ৭ জুন দুপুর সাড়ে ১২টায় রাজধানীর গুলশান-২ নম্বরে অবস্থিত অল কমিউনিটি ক্লাবে এ সভা অনুষ্ঠিত হবে।



ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে ৩১ মে বেলা সাড়ে ১১টায় এজিএম অনুষ্ঠানের ঘোষণা দিয়েছিল কোম্পানিটি।

২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্যও কোম্পানির পরিচালনা পর্ষদ সাড়ে ১২ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। যা শেয়ারহোল্ডারদের সম্মতিতে এজিএমে অনুমোদিত হওয়ার কথা।

হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী মুনাফা ১১ কোটি ৫৭ লাখ ৩০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১ টাকা ৩৪ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ৯ কোটি ৯২ লাখ ৫০ হাজার টাকা ও ১ টাকা ৩০ পয়সা।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে বর্তমানে সিএমসি কামালের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ১৯ টাকা ৬২ পয়সা, যা আগের বছর ছিল ২০ টাকা ৫৬ পয়সা।

১৯৯৭ সালে তালিকাভুক্ত সিএমসি কামালের অনুমোদিত মূলধন ২০০ কোটি ও পরিশোধিত মূলধন ৮৬ কোটি ১০ লাখ টাকা, রিজার্ভ ৪৪ কোটি ৫ লাখ টাকা।

মোট শেয়ারের ৩২ দশমিক ৯৯ শতাংশ কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের কাছে, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ৮ দশমিক শূন্য ৭ এবং বাকি ৫৮ দশমিক ৯৪ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, মে ১৭, ২০১৫
এনএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।