ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

শেয়ারবাজার

আইপিও’র টাকা ব্যবহার শুরু করেছি, আয় বাড়বে ৩০%

বিজনেস এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, মে ২১, ২০১৫
আইপিও’র টাকা ব্যবহার শুরু করেছি, আয় বাড়বে ৩০% ছবি : সংগৃহীত

ঢাকা: শাশা ডেনিমস লিমিটেডের চেয়ারম্যান পারভীন মাহমুদ বলেছেন, আমাদের কোম্পানি ৫ কোটি শেয়ার বাজারে ছেড়ে ১৭৫ কোটি টাকা সংগ্রহ করেছে। প্রসপেক্টাসের ঘোষণা অনুযায়ী আমরা এ টাকা ব্যবহার শুরু করেছি।

এই টাকা ব্যবহারের মাধ্যমে কোম্পানির সক্ষমতা আরও বাড়বে। আশা করি এর মাধ্যমে আমাদের বার্ষিক আয়ও ৩০ শতাংশ বাড়বে।

বৃহস্পতিবার(২১ মে’২০১৫) রাজধানীর ট্রাস্ট মিলনায়তনে কোম্পানির ১৮তম বার্ষিক সাধারণ সভায়(এজিএম) তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

কোম্পানির আয়ের ধারাবাহিকতা রক্ষা করার জন্য ব্যবস্থাপনা কমিটি কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, বিগত কয়েক বছর যাবত শাশা ডেনিমস সাফল্যের সঙ্গে ব্যবসা করে আসছে। এর মাধ্যমে আমরা শাশা ডেনিমসকে দেশের অন্যতম প্রতিষ্ঠান করার জন্য সচেষ্ট হয়েছি। উন্নতির ধারাবাহিকতা ২০১৪ সালেও রক্ষা করতে পেরেছি।

তিনি আরও বলেন, ৩১ ডিসেম্বর ২০১৪ সাল কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ১৭ কোটি ৫২ লাখ টাকা। এর ফলে কোম্পানির সার্বিক দিক বিবেচনা করে পরিচালনা পর্ষদের সদস্যরা ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস।

পারভীন মাহমুদের সভাপতিত্বে এজিএমে উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক শামস মাহমুদ, পরিচালক আফতাবুর রহমান জাফরি, জামাল আব্দুন নাসের, স্বতন্ত্র পরিচালক সৈয়দ মঈনুল হক, প্রধান অর্থ কর্মকর্তা সারওয়ার হোসেনসহ সাধারণ শেয়ারহোল্ডারবৃন্দ।

অনুষ্ঠান পরিচালনা করেন কোম্পানি সচিব আসলাম আহমেদ খান।

ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় (ডিইপিজেড) অবস্থিত এ কোম্পানিটি ১৯৯৬ সালে গঠন করা হয়। এটির বাণিজ্যিক উৎপাদন কার্যক্রম শুরু হয় ২০০০ সালে। কোম্পানিটি গত ডিসেম্বরে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে।

আইপিওতে পাঁচ কোটি শেয়ার ছেড়ে ১৭৫ কোটি টাকা সংগ্রহ করা হয়। ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ২৫ টাকা প্রিমিয়াম যোগ করে আইপিওতে প্রতিটি শেয়ারের বিক্রয়মূল্য ছিল ৩৫ টাকা।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, মে ২১, ২০১৫
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।