ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

শেয়ারবাজার

ফ্যামিলি টেক্সের ১০% লভ্যাংশ ঘোষণা

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, মে ২৪, ২০১৫
ফ্যামিলি টেক্সের ১০% লভ্যাংশ ঘোষণা

ঢাকা: বস্ত্র খাতের কোম্পানি ফ্যামিলি টেক্স (বিডি) লিমিটেড ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে।

শনিবার(২৪ মে’২০১৫) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় লভ্যাংশ সংক্রান্ত এ সিদ্ধান্ত নেওয়া হয়।

রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ(ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

পর্ষদ সভায় গত ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হয়। সমাপ্ত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৩টা ২৮ পয়সা। শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৪ টাকা ১৪ পয়সা।

ফ্যামিলি টেক্সের বার্ষিক সাধারণ সভা (এজিএম) চট্টগ্রাম বন্দর রিপাবলিক ক্লাবে আগামী ৭ আগস্ট সকাল সাড়ে ১০ টায় অনুষ্ঠিত হবে। রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৯ জুলাই।

একই দিনে কোম্পানিটির বিশেষ সাধারণ সভাও(ইজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১০টায় ইজিএম অনুষ্ঠিত হবে। ইজিএমে অনুমোদিত মূলধন ২৮০ কোটি টাকা থেকে ৩০ কোটি টাকা বাড়িয়ে ৩১০ কোটি টাকায় উন্নীত করাসহ ব্যবসা সম্প্রসারণ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

২০১৩ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১০০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল। কোম্পানিটি ২০১৩ সালেই পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, মে ২৪, ২০১৫
এনএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।