ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

শেয়ারবাজার

কেডিএস এক্সেসরিজের আইপিও, আল-আরাফাহ’র বন্ড অনুমোদন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, মে ২৮, ২০১৫
কেডিএস এক্সেসরিজের আইপিও, আল-আরাফাহ’র বন্ড অনুমোদন

ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে (আইপিও) পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহের অনুমোদন পেয়েছে কেডিএস এক্সেসরিজ লিমিটেড। কোম্পানিটি বাজার থেকে মোট ২৪ কোটি টাকা সংগ্রহ করবে।



বুধবার(২৮ মার্চ’২০১৫) নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ (বিএসইসি) কমিশনের ৫৪৫তম নিয়মিত সভায় এ অনুমোদন দেয়া হয়।

বিএসইসি তথ্য মতে, কেডিএস এক্সেসরিজ লিমিটেড প্রতিটি শেয়ারের জন্য ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে অতিরিক্ত ১০ টাকা প্রিমিয়ামসহ মোট ২০ টাকা সংগ্রহ করবে। কোম্পানিটি বাজারে ১ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে মোট ২৪ কোটি টাকা সংগ্রহ করবে। সংগৃহীত অর্থ দিয়ে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে অ্যালায়েন্স ফিন্যান্সিয়্যাল সার্ভিসেস লিমিটেড।

এছাড়া সভায় আল-আরাফাহ ইসলামী ব্যাংকের ৩০০ কোটি টাকার মুদারাবা সাব-অর্ডিনেটেড বন্ড অনুমোদন দিয়েছে বিএসইসি। শুধু স্থানীয় আর্থিক প্রতিষ্ঠান, বীমা কোম্পানি, করপোরেট বডি এবং উচ্চ সম্পদধারী ব্যক্তিরাই প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এই বন্ড ক্রয় করতে পারবে। বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য দশ লাখ টাকা। এ বন্ডের মেয়াদ হবে ইস্যু তারিখ থেকে ৭ বছর পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১০৩৯ ঘণ্টা, মে ২৮, ২০১৫
এনএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।