ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

শেয়ারবাজার

সূচকের নিম্নমুখীতায় লেনদেন চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, মে ২৮, ২০১৫
সূচকের নিম্নমুখীতায় লেনদেন চলছে

ঢাকা: সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৮ মে) দেশের উভয় শেয়ারবাজারে লেনদেনের প্রথম এক ঘণ্টা মূল্য সূচকের নিম্নমুখীতা বিরাজ করছে।
 
এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখীতার মাধ্যমে লেনদেন শুরু হয়।

লেনদেন শুরুর প্রথম ৫ মিনিটে প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ২৩ পয়েন্ট বেড়ে যায়।
 
এরপর টানা আধাঘণ্টা সূচক উর্ধ্বমুখী থাকে। ১০টা ৪৫ মিনিটে সূচক বাড়ে ২৫ পয়েন্ট। বেলা ১১টায় সূচক বাড়ে ১৪ পয়েন্ট, ১১টা ১০ মিনিটে বাড়ে ৩ পয়েন্ট।
 
এরপর বেলা সাড়ে ১১টায় সূচক আগের দিনের তুলনায় ৭ পয়েন্ট কমে যায়। ১১টা ৪০ মিনিটে কমে ৪ পয়েন্ট এবং এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুপুর ১২টায় ডিএসইএক্স সূচক আগের দিনের তুলনায় ৯ পয়েন্ট কমে ৪ হাজার ৬০৬ পয়েন্টে অবস্থান করছে।  

এদিকে, ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৭৫৪ পয়েন্টে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭৭ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া ১০৯ টি প্রতিষ্ঠানের দাম ও সাধারণ সূচক বেড়েছে। কমেছে ১৩২টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।
 
লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ দশ কোম্পানির তালিকায় রয়েছে- কেপিসিএল, আরএকে সিরামিক, এসপিপিসিএল, ওয়েস্টান মেরিন, বেক্সিমকো, এএফসি এগ্রো, সাপোর্ট, সাইফ পাওয়ার, এসিআই ফর্মুলেশন ও অ্যাপোলো ইস্পাত।
 
অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসইএক্স সূচক ২৪ পয়েন্ট কমে ৮ হাজার ৬৮৪ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৩২ কোটি ৭০ লাখ টাকা। লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডগুলোর মধ্যে দাম বেড়েছে ৬২টি, কমেছে ৮৭টি ও অপরিবর্তিত রয়েছে ২৮টি।
 
বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, মে ২৮, ২০১৫
এএসএস/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।