ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শেয়ারবাজার

ইবনে সিনার এজিএম সম্পন্ন, ডিভিডেন্ড অনুমোদন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, জুন ৭, ২০১৫
ইবনে সিনার এজিএম সম্পন্ন, ডিভিডেন্ড অনুমোদন

ঢাকা: ইবনে সিনা ফার্মাসিউক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেডের বার্ষিক সাধারণ সভায়(এজিএম) ৫ শতাংশ স্টক ও ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদিত হয়েছে। ২০১৪ সালের কোম্পানির আর্থিক ফলাফলের ভিত্তিতে এ ডিভিডেন্ড ঘোষণা করা হয়।



শনিবার(৬ জুন’২০১৫)রাজধানীর সীমান্ত (রাইফেলস) স্কয়ারে কোম্পানির চেয়ারম্যান শাহ আব্দুল হান্নানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কোম্পানির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ড. এ কে এম সদরুল ইসলাম। সভা পরিচালনা করেন কোম্পানির সেক্রেটারি মো: শহীদ ফারুকী এফসিএস।
সভায় বিপুলসংখ্যক পুরুষ ও মহিলা শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন।

সভায় ২০১৪ সালের নিরীক্ষিত হিসাব, কোম্পানির পরিচালনামণ্ডলীর প্রতিবেদন ও নিরীক্ষকদের প্রতিবেদন পেশ করা হয়। শেয়ারহোল্ডারদের পক্ষ থেকে বিস্তারিত আলোচনার পর সর্বসম্মতিক্রমে বার্ষিক হিসাব ও প্রতিবেদন গৃহীত হয়।

সভায় গ্রুপ ‘এ’ থেকে পরিচালক হিসেবে প্রফেসর আবু নাসের মোহাম্মদ আব্দুজ জাহের ও প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান পুনর্নির্বাচিত হয়েছেন। অপর দিকে গ্রুপ ‘বি’ থেকে প্রফেসর ডা: শাহ মো: বুলবুল ইসলাম পুনর্নির্বাচিত হন।

এছাড়া প্রফেসর আবু নাসের মোহাম্মদ আব্দুজ জাহের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন।

২০১৪ সালে ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রিতে বিক্রয় অর্জিত হয়েছে ২৬৭ কোটি ৮৯ লাখ ৯ হাজার ৩৬৭ টাকা। প্রবৃদ্ধির হার ২১.২৯ শতাংশ। এ ছাড়া ইবনে সিনা ২০১৪ সালে জাতীয় রাজস্ব খাতে শুল্ক, কর ও ভ্যাট বাবদ ৪৮ কোটি ৫৮ লাখ ৮৯ হাজার ৬৮১ টাকা প্রদান করেছে।

কোম্পানির শ্রমনীতির আলোকে ২০১৪ সালের মুনাফার পাঁচ শতাংশ টাকা অর্থাৎ ৮৪ লাখ ৯৬ হাজার ৭৫০ টাকা শ্রমিক মুনাফা অংশীদারিত্ব তহবিলে দেওয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, জুন ০৭, ২০১৫
এনএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।