ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শেয়ারবাজার

সূচকের উর্ধ্বমুখীতায় চলছে লেনদেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, জুন ১৭, ২০১৫
সূচকের উর্ধ্বমুখীতায় চলছে লেনদেন

ঢাকা: চলতি সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (১৭ জুন’২০১৫) দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখীতায় লেনদেন শুরু হয়েছে। প্রথম এক ঘণ্টার লেনদেনে সূচকের এ উর্ধ্বমুখীতা আছে।



প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর প্রথম ৫ মিনিটে প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৪ পয়েন্ট বেড়ে যায়।

এরপর বেলা ১০টা ৪০ মিনিটে সূচক বাড়ে ৫ পয়েন্ট। বেলা ১১ টায় সূচক আগের দিনের তুলনায় ২৬ পয়েন্ট বেড়ে যায়।

এরপর কিছুটা নিম্নমুখী হয় সূচক। বেলা ১১টা ১০ মিনিটে ডিএসইতে প্রধান সূচক বাড়ে ২০ পয়েন্ট, ১১টা ২০ মিনিটে বাড়ে ১০ পয়েন্ট, সাড়ে ১১টায়  বাড়ে ৯ পয়েন্ট।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বেলা ১১টা ৫০ মিনিটে ডিএসইএক্স সূচক আগের দিনের তুলনায় ১৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫২০ পয়েন্টে অবস্থান করছে।

এদিকে, ডিএসই-৩০ সূচক আগের দিনের তুলনায় ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭৫০ পয়েন্টে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৫০ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া ১২১ টি প্রতিষ্ঠানের দাম ও সাধারণ সূচক বেড়েছে। কমেছে ১১৪টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ দশ কোম্পানির তালিকায় রয়েছে- তসরিফা ইন্ডাস্ট্রিজ, ইউনাইটেড এয়ার, বেক্সিমকো, সামিট পাওয়ার, কেপিসিএল, ফ্যামিলি টেক্স, আরএকে সিরামিক, আলহাজ্ব টেক্সটাইল, ফার কেমিক্যাল ও জিপি।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসইএক্স সূচক ১৪ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৪৩৮ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৫৩ লাখ টাকা।

লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডগুলোর মধ্যে দাম বেড়েছে ৬৪টির, কমেছে ৫৪টি ও অপরিবর্তিত রয়েছে ২৬টির।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, জুন ১৭, ২০১৫
এএসএস/এনএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।