ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শেয়ারবাজার

দেড় ঘণ্টায় ডিএসই’তে ২০০ কোটি টাকার লেনদেন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, জুলাই ২১, ২০১৫
দেড় ঘণ্টায় ডিএসই’তে ২০০ কোটি টাকার লেনদেন

ঢাকা: দেশের উভয় পুঁজিবাজার ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) মঙ্গলবার সূচকের ঊর্ধমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন ডিএসইতে লেনদেনের প্রথম দেড় ঘণ্টায় প্রায় ২০০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে(সিএসই) লেনদেন হয়েছে ১৯ কোটি টাকারও বেশী শেয়ার লেনদেন হয়েছে।

ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, মঙ্গলবার বেলা ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬৬টি কোম্পানির। আর দর কমেছে ৭২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮ টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৫২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৭০৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৬০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮৪৮ পয়েন্টে।

লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ১৪৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৪৫৭ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭ টির।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, জুলাই ২১, ২০১৫
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।