ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

প্যাসিফিক ডেনিমে ২১ গুন আবেদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
প্যাসিফিক ডেনিমে ২১ গুন আবেদন

ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে ৭৫ কোটি টাকা উত্তোলন করতে যাওয়া প্যাসিফিক ডেনিমস লিমিটেডের আবেদনে ১ হাজার ৫৮০ কোটি টাকা জমা পড়েছে বিনিয়োগকারীদের। যা ২১ গুণের বেশি।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন কোম্পানির প্রধান অর্থ-কর্মকর্তা (সিফও) আতাউর রহমান।
 
তিনি জানান, ১০ জানুয়ারি বিনিয়োগকারীদের মধ্যে থেকে লটারি মাধ্যমে নির্বাচিত ব্যক্তিদের শেয়ার দেওয়া হবে।

এজন্য কোম্পানির পক্ষ থেকে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে সকাল সাড়ে ১০টায় এ লটারি অনুষ্ঠিত হওয়ার দিন নির্ধারণ করা হযেছে।
 
সূত্র জানায়, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটিকে আইপিওতে ৭৫ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেয়। এরপর গত ১১ থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত আইপিও আবেদন নেওয়া করে। কোম্পানিটি অভিহিত মূল্যে ১০ টাকা দরে ৭ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করে। কোম্পানিটি এ টাকা দিয়ে ব্যবসা সম্প্রসারণ (পূর্ত নির্মাণ ও যন্ত্রপাতি ক্রয়), ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ বাবদ টাকা ব্যয় করবে বলে জানিয়েছে।
 
কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে এএফসি ক্যাপিটাল লিমিটেড। আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩১ ডিসেম্বর, ২০১৫ শেষ হওয়া হিসাববছরে প্যাসিফিক ডেনিমসের শেয়ার প্রতি আয় ২ টাকা ৬৩ পয়সা, আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২২ টাকা ৫৯ পয়সা।
 
বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৬,
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।