ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

উন্নয়ন মেলা: ২৮ জেলায় অংশ নিচ্ছে পুঁজিবাজার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৭
উন্নয়ন মেলা: ২৮ জেলায় অংশ নিচ্ছে পুঁজিবাজার তিন দিনব্যাপী উন্নয়ন মেলায় অংশ নেবে পুঁজিবাজার সংশ্লিষ্ট সব স্টেকহোল্ডাররা।

ঢাকা: প্রান্তিক পর্যায়ে পুঁজিবাজার ও অর্থনীতির উন্নয়ন চিত্র তুলে ধরতে সোমবার (৯ জানুয়ারি) থেকে শুরু হতে যাওয়া তিন দিনব্যাপী উন্নয়ন মেলায় দেশের ২৮টি জেলায় অংশ নেবে পুঁজিবাজার সংশ্লিষ্ট সব স্টেকহোল্ডাররা।

রোববার (৮ জানুয়ারি) ডিএসইতে মেলা পূর্ব সংবাদ সম্মেলন থেকে এসব তথ্য জানানো হয়।

‘দেশের অর্থনৈতিক উন্নয়ন ও অগ্রযাত্রায় পুঁজিবাজার’ স্লোগান নিয়ে প্রথমবারের মতো এ মেলার আয়োজন করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএসইসি’র নির্বাহী পরিচালক ও মুখপাত্র সাইফুর রহমান, ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক কেএএম মাজেদুর রহমান, ডিবিএ’র সভাপতি আহমেদ রশিদ লালী, বিএমবিএ’র সভাপতি ছায়েদুর রহমান প্রমুখ।

মেলায় পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই), ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন (ডিবিএ), বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ), সেন্ট্রাল ডিপোজিটরি অব বাংলাদেশ (সিডিবিএল), ইনভেস্টমেন্ট করপোরেশন এবং অ্যাসোসিয়েশন অব অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিজ অ্যান্ড মিউচ্যুয়াল ফান্ড সম্মিলিতভাবে একটি স্টল নেবে।

রাজধানী ঢাকায় শিল্পকলা একাডেমিতে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ উন্মুক্ত থাকবে।

মেলায় গত ৫ বছরে পুঁজিবাজারের উন্নয়ন চিত্র প্রান্তিক জনগণের কাছে তুলে ধরা হবে।

সুশৃঙ্খলভাবে মেলা পরিচালনা করতে ৫৬ সদস্য বিশিষ্ট একটি তদারকি টিম গঠন করা হয়েছে। প্রতি জেলার জন্য দুই জন প্রতিনিধি দায়িত্ব পালন করবেন। এছাড়াও সাত সদস্যের একটি পরির্দশক টিম থাকবে- যারা ২৮টি জেলা পরির্দশন করবেন।

ঢাকা ছাড়াও বন্দরনগরী চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার, কুমিল্লা, বগুড়া, ফরিদপুর, বরিশাল, পাবনা, নরসিংদী, নারায়ণগঞ্জ, নওগাঁ, ময়মনসিংহ, টাঙ্গাইল, রংপুর, রাজশাহী, নোয়াখালী, মৌলভীবাজার, হবিগঞ্জ, কুষ্টিয়া, কিশোরগঞ্জ, খুলনা, ফেনী, যশোর, জামালপুর, সিরাজগঞ্জ, গাজীপুর ও ব্রাক্ষণবাড়িয়ায় অংশ নেবে স্টেকহোল্ডাররা।

** সারাদেশে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু সোমবার

বাংলাদশে সময়: ১৯৩৬ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৭
এমএফআই/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।