ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

সিএসইতে ইএসএস বিষয়ক কর্মশালা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৭
সিএসইতে ইএসএস বিষয়ক কর্মশালা

ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আসা নতুন কোম্পানিতে ইলেকট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেমে (ইএসএস) আবেদনের বিষয়ে প্রশিক্ষিত করতে উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)।

এ উপলক্ষে মঙ্গলবার (২৯ আগস্ট) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় চট্টগ্রাম ভিত্তিক যোগ্যপ্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং সিএসই‘র ডিলাররা অংশ নেন।

ব‍ুধবার (৩০ আগস্ট) বিষয়টি জানিয়েছেন সিএসই‘র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাইফুর রহমান মজুমদার।
 
সিএসইর চিফ রেগুলেটরি অফিসার মোহাম্মদ শামসুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় সিএসইর লিস্টিং বিভাগের প্রধান মোহাম্মদ মনিরুল হক, ডিএসইর মনিটরিং অ্যান্ড কমপ্লায়েন্স বিভাগের সহকারী মহাব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম ভুঁইয়া, সিএসইর আইটি বিভাগের ব্যবস্থাপক মোহাম্মদ মোরশেদ আলম ও ডিএসইর আইসিটি বিভাগের ব্যবস্থাপক আবদুল কাদের খন্দকার উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সিকিউরিটিজ ও একচেঞ্জ কমিশন (পাবলিক ইস্যু) রুলস্, ২০১৫-এর সর্বশেষ সংশোধনী গেজেট ভুক্ত করা হয়। এই সংশোধনী অনুযায়ী এখন থেকে স্থির মূল্যে সব আইপিওতে যোগ্যপ্রাতিষ্ঠানিক  বিনিয়োগকারীকে (ইআই) ডিএসই ও সিএসইর যৌথ নতুন ইএসএসের মাধ্যমে প্রাথমিক শেয়ার কেনার আবেদন করতে  হবে।
 
যা শুরু হবে ওইমেক্স ইলেকট্রোড লিমিটেডের আইপিওতে যোগ্যপ্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের আইপিও আবেদন ইএসএস প্রক্রিয়ার মাধ্যমে।
 
বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৭
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।