ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

৬ হাজার পয়েন্টের মাইলফলকে ডিএসই সূচক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৭
৬ হাজার পয়েন্টের মাইলফলকে ডিএসই সূচক

ঢাকা: ঈদুল আজহার ছুটির আগে সর্বশেষ কার‌্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স সূচক প্রথমবারের মতো ৬ হাজার পয়েন্ট অতিক্রম করেছে। যা পুঁজিবাজারের জন্য এক মাইলফলক।

ডিএসইর তথ্য মতে, বুধবার ৫ হাজার ৯৭৩ পয়েন্ট লেনদেন হওয়ার পর বৃহস্পতিবার (৩১আগস্ট) লেনদেন শুরু হয় সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায়। সূচক বাড়ার এই প্রবণতায় দুপুর ১২টা ১০ মিনিটে ৬ হাজার পয়েন্টের মাইলফলক অতিক্রম করে ৬ হাজার ২ পয়েন্টে পৌঁছায়।

যা ডিএসইএক্স সূচকের সর্বোচ্চ রেকর্ড।

এর আগে গত তিনমাস ধরে সূচক ৫ হাজার ৯৫০ পয়েন্ট পৌঁছার পর আবার কমে ৮০০ পয়েন্ট দিকে চলে আসে। বিনিয়োগকারীদের ধারণা ছিলো বাজার তার সর্বোচ্চ চূড়ায় উঠেছে। এখন পতন হবে। কিন্তু বৃহস্পতিবার বিনিয়োগকারীদের ভাবনা ভুল প্রমাণিত হয়।

এ সময়ে ডিএসইতে ১৩ কোটি ৬ লাখ ৯১ হাজার ১০৯টি সিকিউরিটিজের হাতবদল হয়েছে। যাতে লেনদেন হয়েছে ৩৭৮ কোটি ৬৪ লাখ ৯৬ হাজার টাকা। লেনদেন হওয়া কোম্পানির শেয়ারের দাম বেড়েছে ১৫২টির, কমেছে ১১৬টির আর অপরিবর্তত রয়েছে ৪৬টি শেয়ারের দাম।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৭
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।