ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

পুঁজিবাজারে সূচক বৃদ্ধি অব্যাহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৭
পুঁজিবাজারে সূচক বৃদ্ধি অব্যাহত

ঢাকা: দেশের উভয় পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বৃদ্ধি অব্যাহত রয়েছে। একইসঙ্গে বাড়ছে লেনদেন।  

মঙ্গলবার (০৫ সেপ্টেম্বর) ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ৪৪ দশমিক ৬৩ পয়েন্ট বেড়েছে অবস্থান করছে ৬ হাজার ৮৩ পয়েন্টে। আর সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৭০ দশমিক ৪২ পয়েন্ট বেড়ে হয়েছে ১৮ হাজার ৯০০ দশমিক ৯৯ পয়েন্ট।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩২১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৩টির, কমেছে ১১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির। এ বাজারে এদিন ১ হাজার ৪৯ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিলো ৬৬৭ কোটি টাকার কিছু বেশি।

অন্যদিকে সিএসইতে এদিন লেনদেন আগের দিনের তুলনায় প্রায় ২০ কোটি টাকা বেড়ে ৫৯ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সোমবার লেনদেনের পরিমাণ ছিলো ৩৯ কোটি ৭৪ লাখ টাকা।

এ বাজারে লেনদেন হওয়া ২৪৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির দর।  

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।