ঢাকা, রবিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

উভয় বাজারেই সূচক পতন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৭
উভয় বাজারেই সূচক পতন

ঢাকা: সপ্তাহের চতুর্থ কর্মদিবসে দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন। 
 
 

বুধবার (০৬ সেপ্টেম্বর) বাজার বিশ্লেষণে দেখা গেছে, ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৩৬০ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার। আগের দিন লেনদেন হয় ১ হাজার ৪৯ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার।

 

ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ১৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টি শেয়ারের।
 
এদিন ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৬৫ দশমিক ৯৮ পয়েন্টে। তবে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩৩৫ দশমিক ৫৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৫৯ দশমিক ৯৪ পয়েন্টে।
 
অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫৬ কোটি ৯১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছে ৫৯ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার।  

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১৯৪ দশমিক ৪৫ পয়েন্টে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৯৪টির,কমেছে ১৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১২টির।
 
বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৭
এএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।