ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

আফতাব অটোর ১৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
আফতাব অটোর ১৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ঢাকা: বিনিয়োগকারীদের জন্য ১৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে ইঞ্জিনিয়ারিং খাতের প্রতিষ্ঠান আফতাব অটোমোবাইল লিমিটেড। ৩০ জুন ২০১৭ অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানির পর্ষদ এ লভ্যাংশের ঘোষণা দিয়েছে।

রোববার (২২ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

এর আগের বছর কোম্পানিটি ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির কনস্যুলেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ১২ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৫৯ টাকা ২৭ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় বসুন্ধরা কনভেনশন সিটিতে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ নভেম্বর।

এতে বলা হয়, উদ্যোক্তা-পরিচালকরা কোম্পানির মোট ৯ কোটি ৫৭ লাখ ৩২ হাজার ৪২২টি শেয়ারের মধ্যে ২ কোটি ৭২ লাখ ৮ হাজার ৯৮টি শেয়ারের মালিক। তারা এ লভ্যাংশ পাবেন না। ফলে লভ্যাংশের ১০ কোটি ৯৬ লাখ ৩৮ হাজার ৯১৮ টাকা পাবেন বিনিয়োগকারীরা।

‘এ’ ক্যাটাগরিতে থাকা কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ২৮ দশমিক ৪২ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৩৫ দশমিক ০৯ শতাংশ শেয়ার এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৩৬ দশমিক ৪৯ শতাংশ শেয়ার।
 
বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।