ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

বিকন ফার্মার ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
বিকন ফার্মার ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ঢাকা: শেয়ারহোল্ডারদের জন্য নগদ ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা দিয়েছে বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ওষুধ খাতে তালিকাভুক্ত কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৭ অর্থ বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই লভ্যাংশ ঘোষণা করেছে।

সোমবার (২৩ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয়েছে। কোম্পানিটি এর আগের বছরেও ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিলো।

লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর সকাল ১১টায় ময়মনসিংহের ভালুকায় কারখানা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। তাই শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ২০ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে দশমিক ৪৫ টাকা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ দশমিক ৯৫ টাকা।

বর্তমানে কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৩০ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৫ দশমিক ৮৩ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৫৪ দশমিক ১৭ শতাংশ শেয়ার।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা,অক্টোবর ২৩,২০১৭
এমএফআই/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।