ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

শেয়ারবাজার

নাহি অ্যালুমিনিয়ামের লেনদেন শুরু রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
নাহি অ্যালুমিনিয়ামের লেনদেন শুরু রোববার

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভূক্তির পর রোববার (২৪ ডিসেম্বর) দেশের উভয় বাজারে নাহি অ্যালুমিনিয়ামের শেয়ার লেনদেন শুরু হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটিকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে ১ কোটি ৫০ লাখ শেয়ার ছেড়ে ১৫ কোটি টাকা সংগ্রহের অনুমোদন দেয়। এরপর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য আইপিওতে আবেদনের জন্য সাবক্রিপশনের দিন নির্ধারণ করে।

২৪ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত সময়ের আবেদনে চাহিদার ৬২ দশমিক ৩১ গুণ বেশি আবেদন জমা পড়ে। যাতে আইপিও বিজয়ীদের নির্ধারণ করতে ২৩ অক্টোবর লটারির আয়োজন করা হয়। এরপর ডিএসইর পরিচালনা-পরিষদ কোম্পানটিকে তালিকাভূক্তির অনুমোদন দেয়।

২০১৬-১৭ অর্থবছরের ব্যবসায় অনুসারে ২১ নভেম্বর কোম্পানিটির পর্ষদ শেয়ারহোল্ডাদের ১৫ শতাংশ (১০ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদ) লভ্যাংশ ঘোষণা করেছে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa