ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

ওয়াটা কেমিক্যালসের এমডিকে ৫ লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
ওয়াটা কেমিক্যালসের এমডিকে ৫ লাখ টাকা জরিমানা

ঢাকা: সংবেদনশীল তথ্য প্রকাশ না করায় ওয়াটা কেমিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নজরুল ইসলামকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬২১তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পনিটিকে সতর্কপত্র ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বন্ধ থাকা ওয়াটা কেমিক্যালস চালু করতে অর্থায়নের জন্য শর্ত সাপেক্ষে ২০১১ সালের ১৬ জানুয়ারি কোম্পানিটির এমডি মো. নজরুল ইসলাম এবং বিনিয়োগকারী আবু সাদাত মো. সায়েম একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেন এবং পরবর্তীতে কোম্পানিটি চালু করেন।

বিষয়টি সিকিউরিটিজ আইন অনুযায়ী মূল্য সংবেদনশীল তথ্য হলেও কোম্পানিটি তা প্রকাশ করেনি। যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ এর সেকশন ১৮ ভঙ্গ হয়েছে। ওই সিকিউরিটিজ আইন ভঙ্গের জন্য কোম্পানিটির এমডি নজরুল ইসলামকে ৫ লাখ টাকা জরিমানার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

একইসঙ্গে ওয়াটা কেমিক্যালস (ইস্যুয়ার) কর্তৃক কমিশনে দাখিল ২০১৪ সালের এপ্রিল মাসের মাসিক মূলধন ও শেয়ার ধারণ প্রতিবেদনে পরিচালক ও স্পন্সর এ এইচ এম আব্দুল্লাহ ও এম এ মান্নানের শেয়ার ধারণ অবস্থায় যথাযথভাবে প্রদর্শন না করার মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ এর সেকশন ১৮ ভঙ্গ করায় কোম্পানিটিকে সতর্কপত্র ইস্যুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার ওয়াটা কেমিক্যালের শেয়ারের লেনদেন হয়েছে ১৭২ টাকায়। ওষুধ ও রসায়ন খাতের কোম্পানিটি বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে লেনদেন হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।