ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

ওটিসি মার্কেটের জন্য বিএসইসির কমিটি গঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
ওটিসি মার্কেটের জন্য বিএসইসির কমিটি গঠন

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওভার দ্যা কাউন্টার মার্কেটের (ওটিসি) উন্নতির জন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা।

মঙ্গলবার (২০ মার্চ) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৩৬তম কমিশন সভায় এ সিদ্ধান্ত হয়। একই সঙ্গে গঠিত কমিটিকে ওটিসি’র উন্নয়নের জন্য প্রয়োজনীয় সুপারিশমালা তৈরি করে প্রতিবেদন আকারে আগামী ৮ এপ্রিলের মধ্যে কমিশনে জমা দিতে বলা হয়েছে।


 
বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
 
এতে বলা হয়, ‘ডেভেলপিং ওটিসি মার্কেট অব ডিএসই’ সংক্রান্ত কমিটির প্রতিবেদন আজকের কমিশন সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে। উক্ত প্রতিবেদন পর্যালোচনা পূর্বক ওটিসি মার্কেট বাস্তবায়নের লক্ষ্যে প্রয়োজনীয় সুপারিশমালা প্রণয়নের জন্য কমিশনের নিম্নবর্ণিত কর্মকর্তাদের সমন্বয়ে একটি কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহিত হয়েছে। কমিটিকে আগামী ৮ এপ্রিলের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।
 
নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদকে আহ্বায়ক করে গঠিত কমিটির সদস্যরা হলেন– নির্বাহী পরিচালক ড. এটিএম তারিকুল ইসলাম, মো. আনোয়ারুল ইসলাম, মাহবুবুল আলম এবং সদস্য সচিব হলেন পরিচালক মনসুর রহমান।
 
এর আগের কমিশনের অফিস আদেশ নং বিএসইসি/প্রশাসন/৪১:০০/১৯৯৫/(অংশ-৮)-৬১৩ সেপ্টেম্বর ২০১৭ এর মাধ্যমে ‘ডেভেলপিং ওটিসি মার্কেট অব ডিএসই’ সংক্রান্ত কমিটি গঠন করা হয়।
 
বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।