ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

মূলধন উত্তোলনে নির্ধারিত সময়ের অতিরিক্ত ৬০ দিন বর্ধিত

সিনিয়র করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, মে ৩, ২০২১
মূলধন উত্তোলনে নির্ধারিত সময়ের অতিরিক্ত ৬০ দিন বর্ধিত

ঢাকা: সরকার ঘোষিত বিধি-নিষেধ বিবেচনাপূর্বক ডেবিট ও ইক্যুইটি সিকিউরিটি ইস্যুর মাধ্যমে মূলধন উত্তোলনের জন্য আবেদনের ক্ষেত্রে নির্ধারিত সময়ের অতিরিক্ত ৬০ দিন বর্ধিত করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার (৩ মে) ৭৭২তম নিয়মিত কমিশন সভায় এ সময় বর্ধিত করা হয়েছে বলে সংস্থাটি নির্বাহী পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স ১৯৬৯, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আইন ১৯৯৩, ডিপোজিটরি আইন ১৯৯৯, উহাদের অধীন প্রণীত বিধিমালা, প্রবিধানমালা, নির্দেশনা ও আদেশ অনুযায়ী বিভিন্ন আর্থিক হিসাব বিবরণী, প্রতিবেদন, তথ্যাদি ইত্যাদি কমিশন বা স্টক এক্সচেঞ্জ বা ডিপোজিটরি কোম্পানিতে দাখিলের ক্ষেত্রে সরকার ঘোষিত বিধি-নিষেধের সময়সীমা উল্লেখিত সিকিউরিটিজ আইনে নির্ধারিত সময়ের সঙ্গে অতিরিক্ত হিসেবে বিবেচিত হবে।

একইসঙ্গে কমিশন সভায় বিদেশি কোম্পানিকে মিউচ্যুয়াল ফান্ডের স্পন্সর হিসেবে অংশগ্রহণে এক নির্দেশনা অনুমোদন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, মে ০৩, ২০২১
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।