ঢাকা, মঙ্গলবার, ৫ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

শেয়ার

যুক্তরাষ্ট্রে বিএসইসির 'রোড শো' শুরু সোমবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
যুক্তরাষ্ট্রে বিএসইসির 'রোড শো' শুরু সোমবার

ঢাকা: দেশের পুঁজিবাজারে বিনিয়োগ বাড়াতে বর্তমান পরিস্থিতি, বিনিয়োগের সুযোগ-সুবিধা এবং উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরতে মার্কিন যুক্তরাষ্ট্রে সোমবার (২৬ জুলাই) থেকে ‘রোড শো’অনুষ্ঠিত হবে।

রোববার (২৫ জুলাই) বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।



জানা গেছে, বিএসইসির আয়োজনে ‘রোড শো’ সোমবার থেকে শুরু হয়ে ২ আগস্ট পর্যন্ত চলবে । ‘দি রাইজ অব বেঙ্গল টাইগার: পটেনশিয়ালস অব ট্রেড এবং ইনভেস্টমেন্ট ইন বাংলাদেশ’- শীর্ষক এ রোড শো যুক্তরাষ্ট্রের ৪টি শহরে অনুষ্ঠিত হবে।

সোমবার রোড শো’র উদ্বোধন হবে নিউইয়র্কে। এরপর ২৮ জুলাই ওয়াশিংটন ডিসি, ৩০ জুলাই লস এঞ্জেলস এবং ২ আগস্ট সান ফ্রান্সিসকোতে শেষ রোড শো অনুষ্ঠিত হবে।
রোড শোতে অংশ নিতে যুক্তরাষ্ট্রে পোঁছেছেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বে ৭ সদস্যের একটি প্রতিনিধি দল।  

এদিকে রোড শোতে অংশগ্রহণ করতে যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) প্রতিনিধিরা।

বিএসইসি আয়োজিত রোড শোতে প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা, অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) নির্বাহী চেয়ারম্যান, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত অংশগ্রহণ করবেন বলে জানা গেছে। পাশাপাশি বাংলাদেশ ব্যাংক, বিডা, আর্থিক প্রতিষ্ঠান এবং অন্যান্য নিয়ন্ত্রক সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা, তালিকাভুক্ত বিভিন্ন কোম্পানির প্রতিনিধি, দেশি ও বিদেশি বিভিন্ন ব্যবসায়ী চেম্বারের প্রতিনিধি এবং বিভিন্ন গণমাধ্যম কর্মীরাও রোড শোতে যোগ দেবেন বলে জানা গেছে।

এবারের রোড শো’র সৌজন্যে রয়েছে ওয়ালটন, ইস্টার্ন ব্যাংক ও নগদ। রোড শো’র আয়োজনের সহায়তা করছে আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ (অ্যামচেম)।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa