ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

নিউইয়র্কে এসএমই ট্রেডিং উদ্বোধনী উদযাপন নাসডাকের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২১
নিউইয়র্কে এসএমই ট্রেডিং উদ্বোধনী উদযাপন নাসডাকের ছবি: সংগৃহীত

ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শুরু হওয়া এসএমই ট্রেডিং উদ্বোধনী উদযাপন করেছে নাসডাক। আমেরিকার নিউইয়র্ক এর টাইমস স্কয়ারের বিলবোর্ডে ডিএসইর এসএমই ট্রেডিং মার্কেট উদ্বোধনীর প্রদর্শনী তুলে ধরা হয়েছে।

শনিবার (০২ অক্টোবর) ডিএসইর সূত্রে এতথ্য জানা গেছে।

জানা গেছে, টাইমস স্কয়ারের বিলবোর্ডে তুলে ধরে ডিএসইর এই এসএমই বোর্ডের উদ্বোধনীকেই উদযাপন করেছে স্টক এক্সচেঞ্জটির সফটওয়্যার সরবরাহকারী প্রতিষ্ঠান নাসডাক।

এর আগে বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ডিএসইর এসএমই প্লাটফর্মে লেনদেনের উদ্বোধন করা হয়। এতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. মিজানুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ওইদিন ডিএসইর এসএমইতে ৬ কোম্পানির মাধ্যমে যাত্রা শুরু হয়। এরমধ্যে কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) মাধ্যমে টাকা উত্তোলন করা মাস্টার ফিড অ্যাগ্রোটেক ও অরিজা অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ রয়েছে। এছাড়া ওটিসি ফেরত অ্যাপেক্স ওয়েভিং অ্যান্ড ফিনিসিং মিলস, ওয়ান্ডারল্যান্ড টয়েস, হিমাদ্রি ও বেঙ্গল বিস্কুট লিমিটেড রয়েছে।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২১
এসএমএকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।