ঢাকা, বুধবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

শেয়ার

মূলধন বাড়ানোর অনুমোদন পেল সাউথ বাংলা ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
মূলধন বাড়ানোর অনুমোদন পেল সাউথ বাংলা ব্যাংক

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান সাউথ বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডকে মূলধন বাড়ানোর অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন(বিএসইসি)।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিএসইসির কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয় বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, সভায় সাউথ বাংলা ব্যাংকের ৩১ ডিসেম্বর ২০২০ অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৪ শতাংশ নগদ, আর ৪ শতাংশ স্টক বা বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করা হয়। এরপর কোম্পানিটির ৮ম বার্ষিক সাধারণ সভায় উক্ত লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২০২১ সালের ৩০ জুন বিএসইসির নোটিফিকেশন পরিপালনের জন্য সাউথ বাংলা ব্যাংক বিএসইসি কাছে স্টক লভ্যাংশের জন্য আবেদন করে। আবেদনের প্রেক্ষিতে কমিশন সভায় সাউথ বাংলা ব্যাংককে স্টক লভ্যাংশের মাধ্যমে ৩১ কোটি ৩৮ লাখ টাকার পরিশোধিত মূলধন বৃদ্ধির প্রস্তাব অনুমোদন করা হয়।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa