ঢাকা, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

খেলা

নাদালকে ছুঁয়ে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যামের মালিক জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
নাদালকে ছুঁয়ে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যামের মালিক জোকোভিচ

প্রথম সেটটা তুলনামুলক সহজভাবেই জিতে নেন। কিন্তু পরের দুই সেট জিততে বেশ ঘাম ঝরাতে হলো।

তবে টাইব্রেকারে গেলেও খেলা তিন সেটেই শেষ করেন নোভাক জোকোভিচ। স্তেফানোস সিৎসিপাসকে ৬-৩, ৭-৬ (৭-৪), ৭-৬ (৭-৫) গেমে হারিয়ে আবারও অস্ট্রেলিয়ান ওপেনের চ্যাম্পিয়ন সার্বিয়ান তারকা। পুরুষদের ইতিহাসে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের তালিকায় ছুঁয়ে ফেললেন ২২ টি গ্র্যান্ড স্ল্যাম জেতা রাফায়েল নাদালকে।

মেলবোর্নের কোর্টে জোকোভিচ যেন অঘোষিত রাজা। রড লেভার অ্যারেনায় এনিয়ে উঁচিয়ে ধরেছেন তার দশম শিরোপা। এখানে তার সঙ্গে দাপট দেখানোর সাধ্য কার! অথচ গত বছর অপমান করে তাড়িয়ে দেওয়া হয়েছিল তাকে। তা না হলেও এতোদিনে নাদালকে ছাড়িয়ে এককভাবে হয়ে যেতেন সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যামের মালিক। এবারের আসরের ঠিক আগ দিয়ে তুলে নেওয়া হয় জোকোভিচের ওপর আরোপ করা নিষেধাজ্ঞা। টিকা নেওয়া ছাড়াই অস্ট্রেলিয়ায় পা রাখেন জোকোভিচ। অস্ট্রেলিয়ান ওপেনে যে তিনি বরাবরই ফেভারিট সেটা আর বলতে বাকি ছিল না। তার অবিশ্বাস্য ফর্মের কাছে সেই কাতারে অন্যান্য কারো নামও সেভাবে নেওয়া হয়নি।

জোকোভিচ ঠিক সেটাই যেমনটা প্রত্যাশা তাকে নিয়ে ছিল। দ্বিতীয় রাউন্ড বাদে এবার সব রাউন্ডই জিতেছেন তিন সেটে। তবুও নিজের অন্যতম কঠিন টুর্নামেন্ট কেটেছে বলে মত এই সার্বিয়ান তারকার। শিরোপা হাতে নিয়ে তিনি বলেন, 'গত বছর খেলিনি এবার খেলতে আসার পর, পরিস্থিতি বিবেচনায় এটি আমার অন্যতম কঠিন টুর্নামেন্ট। আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই যারা আমাকে স্বাচ্ছন্দ্যবোধ করিয়েছেন। এখানে নিজের সেরা টেনিস খেলার কারণ আছে। একমাত্র আমার টিম ও পরিবার জানে আমি কীসের মধ্য দিয়ে গিয়েছি। পরিস্থিতি বিবেচনায় এটাই আমার জীবনের সবচেয়ে বড় জয়। '

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।