ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

খেলা

জুনিয়র বিশ্ব কাবাডি চ্যাম্পিয়নশিপের জন্য বাংলাদেশ দল ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
জুনিয়র বিশ্ব কাবাডি চ্যাম্পিয়নশিপের জন্য বাংলাদেশ দল ঘোষণা

জুনিয়র (অনূর্ধ্ব-২০) বিশ্ব কাবাডি চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার বাংলাদেশ কাবাডি স্টেডিয়াম গ্রাউন্ডে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) এর উপস্থিতিতে দল ঘোষণা করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সহ সভাপতি হাফিজুর রহমান খান।

এ সময় আরো উপস্থিত ছিলেন ফেডারেশনের যুগ্ম সম্পাদক-২ এসএম নেওয়াজ সোহাগ।

চ্যাম্পিয়নশিপে অংশ নিতে বাংলাদেশ দল আগামীকাল শনিবার সন্ধ্যা ৬টায় ইরানের তেহরানের উদ্দেশ্যে যাত্রা করবে। সেখান থেকে প্রায় ২ ঘন্টার ফ্লাইটে উর্মিয়ায় পৌঁছাবে বাংলাদেশ দল। এই দলে ২০১৯ সালে প্রথম আসরে খেলা একমাত্র খেলোয়াড় উজ্জাপন চাকমা। তিনিই দলকে নেতৃত্ব দেবেন। বাংলাদেশ, ভারত, পাকিস্তান, ইরান, চাইনিজ তাইপে, থাইল্যান্ড, তুরস্ক, মালয়েশিয়া, নেপাল, ইরাক, তুর্কমেনিস্তান, কেনিয়া, উগান্ডা, জর্জিয়া, আজারবাইজান ও এস্তোনিয়া— এই ১৬টি দল চার গ্রুপে ভাগ হয়ে লিগ পদ্ধতিতে খেলবে।

দল ঘোষণার পর হাফিজুর রহমান খান বলেন, ‘এবার আমাদের লক্ষ্য ফাইনাল খেলা। তবে কাজটা সহজ নয়। ভারত, ইরান, কেনিয়া, পাকিস্তান, চাইনিজ তাইপে, থাইল্যান্ডও টুর্নামেন্টের জন্য ভালো প্রস্তুতি নিয়েছে। প্রতিটি দলের চ্যালেঞ্জ নিতে আমরাও প্রস্তুতিটা ভালো করার চেষ্টা করেছি। আইজিপি কাপ যুব কাবাডির চূড়ান্ত পর্ব থেকে ৫০ জন, আঞ্চলিক পর্ব থেকে ৪ জন, এনএসসির প্রতিভা অন্বেষণ থেকে ১৫ জন, বিকেএসপি থেকে ১৩ জন— এই ৮২ জনকে নিয়ে ভারতীয় কোচ শ্রীনিবাস রেড্ডির অধীনে ২ মাস ধরে আবাসিক ক্যাম্প করা হয়েছে। দুই ধাপে ট্রায়াল নিয়ে ১৮ জন বাছাই করা হয়েছিল, তাদের নিয়ে ১ মাসের ক্যাম্প শেষে ১২ জনের চুড়ান্ত দল তৈরি করা হয়েছে। ’

বাংলাদেশ দল 
রোহন মিয়া, তসলিম উদ্দিন, জুয়েল ইসলাম, আবু রায়হান, ইব্রাহিম খলিল, মাহবুবুর রহমান ইমরান, মো. ফেরদৌস, আবুজার সরকার, উজ্জাপন চাকমা, নাহিদ হাসান, শাহ মোহাম্মেদ শাহান, মহিম হোসাইন।
স্টান্ড বাই : ফাহিম আলী, মিনহাজুল রাব্বী ও তামবীর মিয়া।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।