ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

খেলা

পদক জিতে বাড়ি ফেরা হলো না মাশরাফির

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
পদক জিতে বাড়ি ফেরা হলো না মাশরাফির বাঁ থেকে দ্বিতীয় মাশরাফি হোসেন মারুফ। ছবি : সংগৃহীত

চলমান যুব গেমসে অংশ নিয়েছিলেন সাইক্লিস্ট মাশরাফি হোসেন মারুফ। রংপুর বিভাগের হয়ে অংশ নেওয়া উদীয়মান এই খেলোয়াড় তিন ইভেন্টে জেতেন পদক।

কিন্তু সেই পদকগুলো নিয়ে বাড়ি ফেরা হলো না তার। আজ মঙ্গলবার ট্রেন দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১৬ বছর বয়সী এই কিশোর।

বাংলাদেশ সাইক্লিং ফেডারেশন জানিয়েছে, ‘গতকাল যুব গেমসে অংশ নিয়ে খেলা শেষে মাশরাফি দিনাজপুরে বাড়ির উদ্দেশে ফিরছিলেন। একপর্যায়ে পথিমধ্যে ট্রেন বিরতি দেয়। সে সময় সতীর্থদের সঙ্গে কথা বলতে দরজায় দাঁড়ান তিনি। কিন্তু তারই এক ফাঁকে হঠাৎই পা ফসকে মাশরাফি ট্রেনের নিচে পড়ে যান। পরে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ’

মঙ্গলবার বনানী স্টেডিয়ামে তিনি শেখ কামাল যুব গেমসে সাইক্লিং ডিসিপ্লিনে ২টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জ পদক লাভ করেন। চলমান যুব গেমসের চূড়ান্ত পর্বে এবারই প্রথমবারের মতো খেলতে এসেছিলেন এই স্কুলপড়ুয়া কিশোর। কিন্তু সেটিই তার শেষ প্রতিযোগিতামূলক আসর হয়ে রইলো।

বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের কোষাধ্যক্ষ সাহিদুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, ‘ছেলেটা একটা রেলস্টেশনে মারা গেছে। তবে সেটা মূল রেলস্টেশন না। ওখানে পঞ্চগড় এক্সপ্রেস থামে না। কিন্তু ট্রেন গতি কমালে অনেক সময় যাত্রীরা নেমে পড়ে। মাশরাফির স্কুলটাও এই স্টেশনের পাশেই। ট্রেনের যখন গতি কম ছিল তখন সে ট্রেনের দরজায় দাঁড়িয়ে সতীর্থ বন্ধু সাইক্লিস্টদের নিজের স্কুল দেখানোর চেষ্টা করছিল। কিন্তু দুর্ঘটনাবশত হাত ফসকে পড়ে যায়। রেলিংয়ের সঙ্গে ধাক্কা খেয়ে সেখানেই মারা যায়। ’

সাইক্লিস্ট মাশরাফির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাইক্লিং ফেডারেশন ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন।  

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।