ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

নাদালের রেকর্ড ভেঙে শেষ আটে জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, জুন ৫, ২০২৩
নাদালের রেকর্ড ভেঙে শেষ আটে জোকোভিচ

ফ্রেঞ্চ ওপেনে ছুটেই চলেছেন নোভাক জোকোভিচ। চতুর্থ রাউন্ডে পাত্তাই দিলেন না প্রতিপক্ষকে।

৬-৩, ৬-২, ৬-২ গেমের সরাসরি সেটে উড়িয়ে দিয়েছেন পাবলো হুয়ান ভারিয়াসকে। একইসঙ্গে শেষ আটে উঠেই ভাঙলেন রাফায়েল নাদালের রেকর্ড। গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টটিতে সবচেয়ে বেশি সংখ্যকবার (১৭) কোয়ার্টার ফাইনাল খেলার নজির গড়লেন এই সার্বিয়ান তারকা।  

ইনজুরির কারণে ফ্রেঞ্চ ওপেনে এবার খেলছেন না নাদাল। ক্লে কোর্টে রেকর্ড ১৪বারের চ্যাম্পিয়ন কোয়ার্টার ফাইনাল খেলেছেন ১৬বার। তাকে ছাড়িয়ে যেতে গর্বিত অনুভব করছেন জোকোভিচ। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমি গর্বিত এনিয়ে, তবে আমার মনোযোগ ইতিমধ্যেই  পরের ম্যাচে। আমি জানি, এখানে কী লক্ষ্য আমার। মানসিকভাবে ঠিক থাকার চেষ্টা করছি এবং অবশ্যই খুব বেশি দূরে তাকাচ্ছি না। ’

চার গ্র্যান্ড স্ল্যাম মিলিয়ে সবচেয়ে বেশি ৫৮ বার কোয়ার্টার ফাইনাল খেলেছেন রজার ফেদেরার। তিনটি কম খেলে দুইয়ে আছেন জোকোভিচ। সার্বিয়ান তারকার সামনে নাদালকে ছাড়িয়ে যাওয়ার আরও একটি রেকর্ড হাতছানি দিচ্ছে। ফ্রেঞ্চ ওপেন জিতলেই নাদালকে টপকে হয়ে যাবেন এককভাবে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের মালিক। দুজনেরই ট্রফিকেসে শোভা পাচ্ছে ২২টি গ্র্যান্ড স্ল্যাম।

এদিকে জোকোভিচ ছাড়াও কোয়ার্টার ফাইনালে ওঠেছেন কার্লোস আলকারাস, স্তেফানোস  সিৎসিপাস ও কারেন খাচানোভ।
 
বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, জুন ০৫, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।