ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

খেলা

টি-টোয়েন্টি সিরিজ জিতে যা বললেন সাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
টি-টোয়েন্টি সিরিজ জিতে যা বললেন সাকিব সিরিজ জয়ের পর সংবাদ সম্মেলনে সাকিব

সিলেট: বৃষ্টিস্নাত ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে ৬ উইকেটে জিতেছে বাংলাদেশ। পুরস্কার বিতরণী শেষে টাইগার দলপতি সাকিব আল হাসান অনেকটা দ্রুত ছুটে আসেন সংবাদ সম্মেলনে।

 

চেয়ারে বসেই টাওয়াল দিয়ে ঘাম মুছে নেন। পরিশ্রমী সাকিবের চোখে-মুখে তৃপ্তির ঢেকুর।  

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক  ফুরফুরে মেজাজে উত্তর দিলেন সব প্রশ্নের।  

বললেন, আফগানিস্তানের সঙ্গে টি-টোয়েন্টির ফলাফল আগে খুব একটা ভালো ছিল না। তাই সিরিজ জিতে অবশ্যই ভালো লাগছে। এটা আমাদের সামনের দিকে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে প্রেরণা যোগাবে। এ রকম পরিস্থিতি ও কন্ডিশনে ওদের সঙ্গে সিরিজ জিততে পারায় সামনের দিকে আরো ভালো কিছু করতে পারব।

টার্গেট ম্যাচ জয়ের বিষয়ে সাকিব বলেন, আমাদের বিশ্বাস ছিল এই রান তাড়া করে জিততে পারব। মাঝে বেশ কয়েকটি উইকেট হারিয়েছি আমরা। উইকেটের আচরণগত দিক নিয়ে বলেন, এমন উইকেটে স্পিনারদের বল করা কঠিন ছিল। তবে দিনের বেলায় পেসাররা ভালো বাউন্স পাচ্ছিল।

দেশসেরা এই অলরাউন্ডার বলেন, সবাই যদি পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পরে, সে হোক বোলার কিংবা ব্যাটার। তাহলে যেকোনো পরিস্থিতিতে জেতা সম্ভব। সেক্ষেত্রে ওপেনাররা যে কাজটা করতে পারে সাত নম্বরে নামা ব্যাটারও সেই একই কাজ করতে পারে। দলকে জেতাতে সবার কন্ট্রিবিউশন আছে। দলে আমরা যারা ৫/৬ জন বোলার আছি। আমাদের কাজটা হচ্ছে ব্যাটারদের কাজকে সহজ করে দেওয়া। এটা টিমের জন্য ভালো দিক। বেশিরভাগ খেলোয়াড় ওডিআই ম্যাচগুলো খেলেছে।  

 ২০২৪ সালের জন্য লক্ষ্য সেট করার ব্যাপারে সাকিব বলেন, টি-টোয়েন্টি মোমেন্টটা খুবই গুরুত্বপূর্ণ। এখন পর্যন্ত আমরা টি-টোয়েন্টিতে ভালো আছি। সামনে অনেক বড় একটা গ্যাপ যাবে, আশা করছি নেক্সট জানুয়ারি-ফেব্রুয়ারির দিকে বিপিএলের পর পর খেলা হবে। একটা জিনিস ভালো হয়েছে, বিপিএলের পর পর দেশীয় খেলোয়াড়দের পারফরম্যান্স ভালো থাকে। আশা করছি, যখন বিপিএল হবে, যারা পারফর্ম করবে, তাদের নিয়ে আমরা যখন সামনের দিকে আগাব। আমরা ভালো রেজাল্ট করতে থাকব।

রোববার (১৬ জুলাই) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আফগানদের বিপক্ষে ৬ উইকেটের ব্যবধানে জয় পায় বাংলাদেশ দল। এই নিয়ে টানা চারটি টি-টোয়েন্টি সিরিজ জিতল বাংলাদেশ।  

আফগানিস্তানের আগে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় ধরা দেয়, বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে এই দল হোয়াইটওয়াশ করেছে। এর আগে গত সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সিরিজ জয় এসেছিল।

বাংলাদেশ সময়: ০৭৪১ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
এনইউ/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।