ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

ব্যালন ডি’অরের সেরা তিনে এমএসএন ত্রয়ী!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
ব্যালন ডি’অরের সেরা তিনে এমএসএন ত্রয়ী! ছবি: সংগৃহীত

ঢাকা: ২০১৫ ফিফা ব্যালন ডি’অরের তিনজনের চূড়ান্ত তালিকায় থাকার জোড়ালো দাবি তুলছেন নেইমার। এমনটিই তো স্বাভাবিক! চলতি বছরটা বার্সেলোনার ব্রাজিলিয়ান তারকার যেন দুর্দান্তই কাটছে।

দু’দিন আগেই রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে করেন জোড়া গোল। ২০১৫ সালে এখন পর্যন্ত তার গোলসংখ্যা গিয়ে দাঁড়াল ৪১টিতে।

একটি সূত্রমতে, সোমবার (৩০ নভেম্বর) ব্যালন ডি’অরের তিনজনের চূড়ান্ত তালিকা প্রকাশিত হওয়ার কথা রয়েছে। আর সুইজারল্যান্ডের জুরিখে ২০১৬ সালের ১১ জানুয়ারি জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে বর্ষসেরা খেলোয়াড়ের হাতে ব্যালন ডি’অর পুরস্কার তুলে দেওয়া হবে।

গত মাসেই ব্যালন ডি’অরের জন্য ২৩ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে ফিফা। অনুমিতভাবেই লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে রয়েছেন নেইমার, আন্দ্রেস ইনিয়েস্তা, লুইস সুয়ারেজ, এডেন হ্যাজার্ড, পল পগবা, গ্যারেথ বেল, জ্লাতান ইব্রাহিমোভিচ, সার্জিও আগুয়েরো, আলেক্সিস সানচেজের মতো বিশ্বমানের তারকারা।

গ্লোবো স্পোর্টকে দেওয়া সাক্ষাৎকারে নেইমার বলেন, ‘আমি ব্যালন ডি’অরের তিনজনের সংক্ষিপ্ত তালিকায় থাকার যোগ্য। খুশি হবো যদি আমরা তিনজনই ( এমএসএন ত্রয়ী মেসি, সুয়ারেজ ও নেইমার) এ তালিকায় থাকি। শিরোপা জেতার মধ্য দিয়ে আমরা ইতিহাস গড়েছি। তাই আমাদের তিনজনের নামই ব্যালন ডি’অরের সেরা তিনে থাকা উচিৎ। ’

উল্লেখ্য, এ বছর এখন পর্যন্ত প্রতিপক্ষের জালে ১২৫ বার বল পাঠান এমএসএন ত্রয়ী। এর মধ্যে মেসি ৪৪, সুয়ারেজ ৪০ ও নেইমার বাকি ৪১টি গোল করেন।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।