ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

সেরা তিনে মেসি-নেইমার-রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
সেরা তিনে মেসি-নেইমার-রোনালদো ছবি: সংগৃহীত

ঢাকা: ২০১৫ ফিফা ব্যালন ডি’অরের তিনজনের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, ফিফা। ২৩ জনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন বার্সেলোনার লিওনেল মেসি, নেইমার আর রিয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনালদো।



সুইজারল্যান্ডের জুরিখে ২০১৬ সালের ১১ জানুয়ারি জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে বর্ষসেরা খেলোয়াড়ের হাতে ব্যালন ডি’অর পুরস্কার তুলে দেওয়া হবে।

গত মাসেই ব্যালন ডি’অরের জন্য ২৩ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে ফিফা। অনুমিতভাবেই লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে ছিলেন নেইমার, আন্দ্রেস ইনিয়েস্তা, লুইস সুয়ারেজ, এডেন হ্যাজার্ড, পল পগবা, গ্যারেথ বেল, জ্লাতান ইব্রাহিমোভিচ, সার্জিও আগুয়েরো, আলেক্সিস সানচেজের মতো বিশ্বমানের তারকারা।

বার্সার হয়ে গত মৌসুমে ট্রেবল জয়ে সবচেয়ে বড় ভূমিকা রাখেন মেসি। ট্রেবল জয়ে লুইস এনরিকের দলকে দারুণ ভাবে সাহায্য করেছিলেন বার্সার ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার। এদিকে তিন জনের প্রাথমিক তালিকায় থাকা রোনালদোর নাম থাকাটাও স্বাভাবিক ছিল। ২০১৪ সালের ব্যালন ডি’অর জয়ী এ তারকা গত মৌসুমে রিয়াল মাদ্রিদ ও পর্তুগালের হয়ে ৪৮টি গোল করেছেন। তবে তিনি ক্লাবের হয়ে কোনো শিরোপা জিততে পারেননি।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ৩০ নভেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।