ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

মেসির প্রতিদ্বন্দ্বী লিরা-ফ্লোরেঞ্জি (ভিডিও)

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
মেসির প্রতিদ্বন্দ্বী লিরা-ফ্লোরেঞ্জি (ভিডিও) ছবি: সংগৃহীত

ঢাকা: বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার ব্যালন ডি’অরের পর পুসকাস অ্যাওয়ার্ডের তিনজনের সংক্ষিপ্ত তালিকায় শোভা পাচ্ছে লিওনেল মেসির নাম। ২০১৫ সালের সেরা গোলের পুরস্কারের দৌড়ে অপর দু’জনের নাম অপরিচিত বললেও ভুল হবে না!

ইতালিয়ান ক্লাব রোমার মিডফিল্ডার আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি ও গত মৌসুমে ব্রাজিলিয়ান ক্লাব গোইয়ানেসিয়ার হয়ে খেলা স্ট্রাইকার ওয়েন্ডেল লিরা পুসকাস অ্যাওয়ার্ডের তিনজনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন।



গত পাঁচ বছর পুসকাস অ্যাওয়ার্ড জেতেন যথাক্রমে জেমস রদ্রিগেজ (২০১৪), জ্লাতান ইব্রাহিমোভিচ (২০১৩), স্লোভাকিয়ান মিডফিল্ডার মিরোস্লাভ স্টচ (২০১২), নেইমার (২০১১) ও তুর্কী মিডফিল্ডার হামিত আলটিন্টপ (২০১০)।

উল্লেখ্য, সুইজারল্যান্ডের জুরিখে ২০১৬ সালের ১১ জানুয়ারি জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে সেরা গোলদাতার হাতে পুসকাস অ্যাওয়ার্ড তুলে দেওয়া হবে। ব্যালন ডি’অর, বর্ষসেরা কোচসহ অন্যান্য অ্যাওয়ার্ড তো রয়েছেই।

কোপা দেল রের ফাইনালে অ্যাথলেতিক বিলবাওয়ের বিপক্ষে করা মেসির দর্শনীয় গোলটি পুসকাস অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন পায়। লিরা ও ফ্লোরেঞ্জির গোল দু’টিও চোখ ধাঁধাঁনো। পাঠকদের জন্য পুসকাস অ্যাওয়ার্ডের সেরা তিনের সেরা তিনটি গোলের ভিডিও তুলে ধরা হলো:

লিওনেল মেসি


আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি


ওয়েন্ডেল লিরা


** সেরা তিনে মেসি-নেইমার-রোনালদো
** সেরা কোচের দৌড়ে এনরিক-গার্দিওলা-সাম্পাওলি

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।