ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

লা লিগার সেরা ফুটবলার মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৫
লা লিগার সেরা ফুটবলার মেসি ছবি: সংগৃহীত

ঢাকা: লা লিগায় ২০১৪-১৫ বছরের সেরা ফুটবলারের পুরস্কার পেলেন বার্সেলোনার স্ট্রাইকার লিওনেল মেসি। সোমবার এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এই ট্রফি জেতেন আর্জেন্টাইন অধিনায়ক।



২৮ বছর বয়সী এ তারকা এরআগে গোল ডট কমের সেরা ৫০ ফুটবলারের মধ্যে বিজয়ী হন। আর স্প্যানিশ লিগের সেরা হতে চারবারের ব্যালন ডি’অর জয়ী পেছনে ফেলেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে।

গত মৌসুমে বার্সার হয়ে ট্রেবল জয়ে অসাধারণ ভূমিকা রাখেন মেসি। আর লা লিগায় পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত শিরোপা জয়ে প্রায় একাই অবদান রাখা এ তারকার হাতে সেরা স্ট্রাইকারের পুরস্কারও ওঠে।

লা লিগার এ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নয়টি বিভাগে অ্যাওয়ার্ড দেওয়া হয়। যেখানে পাঁচটিই যায় বার্সা শিবিরে। তিনটি পুরস্কার যায় চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের ঘরে। আর একটি পুরস্কার লাভ করে ভ্যালেন্সিয়া।

লিগের সেরা মিডফিল্ডারের পুরস্কার পান গ্যালাকটিকোদের তরুণ তুর্কি জেমস রদ্রিগেজ। এ পুরস্কার পেতে তিনি পেছনে ফেলেন কাতালান অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা ও অ্যাতলেটিকো মাদ্রিদ তারকা অ্যান্তোনিও গ্রিজম্যানকে।

সেরা ডিফেন্ডারের খেতাব পান রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। জেরার্ড পিকে ও নিকোলাস ওটামেন্ডিকে হারিয়ে পুরস্কারটি জেতেন এ স্প্যানিশ তারকা।

লিগে সেরা কোচের পুরস্কার ওঠে বার্সা বস লুইস এনরিকের হাতে। ক্যাম্প ন্যু’র দলে প্রথম মৌসুমেই তিনি লা লিগার শিরোপা জেতেন। আর ২০১৪-১৫ মৌসুমে সেরা গোলরক্ষকের পুরস্কার পান বার্সা তারকা ক্লাদিও ব্রাভো।

এদিকে মেসির ক্লাব সতীর্থ নেইমার সেরা দক্ষিণ আমেরিকান ফুটবলারের পুরস্কারটি জেতেন। অ্যাওয়ার্ডটি পেতে ব্রাজিলিয়ান অধিনায়ক পেছনে ফেলেন আরেক ক্লাব সতীর্থ উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ ও কলম্বিয়ান তারকা জেমস রদ্রিগেজকে। আর ভ্যালেন্সিয়ার মিডফিল্ডার সোফিয়ানে ফেগহোইলি জেতেন সেরা আফ্রিকান ফুটবলারের পুরস্কার।

রিয়াল তারকা রোনালদো সেরা ফুটবলার ও সেরা স্ট্রাইকারের পুরস্কার না পেলেও, পর্তুগিজ অধিনায়কের হাতে একটি পুরস্কার উঠেছে। সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড তারকা সমর্থকদের ভোটে ‘ফ্যান প্লেয়ার অব দ্যা ইয়ার’ হয়েছেন। তবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না তিনি।

সেরা গোলরক্ষক: ক্লাদিও ব্রাভো (বার্সেলোনা)
সেরা ডিফেন্ডার: সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ)
সেরা মিডফিল্ডার: জেমস রদ্রিগেজ (রিয়াল মাদ্রিদ)
সেরা ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা)
সেরা কোচ : লুইস এনরিক (বার্সেলোনা)
সেরা আফ্রিকান: সোফিয়ানে ফেগহোইলি (ভ্যালেন্সিয়া)
সেরা দক্ষিণ আমেরিকান: নেইমার (বার্সেলোনা)
সমর্থকদের ফুটবলার: ক্রিস্টিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ)
সেরা ফুটবলার: লিওনেল মেসি (বার্সেলোনা)

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, ০১ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।