ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

উদ্বোধন হলো আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্ট

সিনিয়র স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৫
উদ্বোধন হলো আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্ট ছবি : সংগৃহীত

ঢাকা: ক্রিকেট, ফুটবলের পাশাপাশি সমান তালে এগিয়ে যেতে চাইছে বাংলাদেশের ব্যাডমিন্টনও। আর সে  লক্ষ্য বাস্তবায়নে রাজধানীতে উদ্বোধন করা হলো ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ওপেন আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০১৫।

এর মধ্য দিয়ে বাংলাদেশ তৃতীয়বারের মতো এই টুর্নামেন্টের আয়োজন করলো।   ‍

মঙ্গলবার (০১ ডিসেম্বর) সকালে রাজধানীর শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব অশোক কুমার বিশ্বাস ও ব্যাডমিন্টন ফেডারেশনের সাধারণ সম্পাদক জোবায়দুর রহমান রানা।

আন্তর্জাতিক এই টুর্নামেন্টটিতে ১২টি দেশের অংশগ্রহণ করার কথা থাকলেও ভিসা জটিলতার কারণে অংশ নিতে পারেনি পাকিস্তান। বাকি ১১টি দল হলো: বাংলাদেশ, শ্রীলঙ্কা, ভারত, যুক্তরাষ্ট্র, রাশিয়া, ইউক্রেন, মালয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড, নেপাল ও কম্বোডিয়া।

বাংলাদেশে ব্যাডমিন্টন টুর্নামেন্টের এমন আন্তর্জাতিক আসর আয়োজন করা হলেও টুর্নামেন্টটি যে স্টেডিয়ামের ফ্লোরে হবে সে ফ্লোরের অবস্থা ‍একবারেই বেহাল। ভেঙে গেছে ফ্লোরের অনেক জায়গা। এই সমস্যার সমাধান কবে নাগাদ হবে-এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘বিষয়টি দেখার দায়িত্ব মূলত জাতীয় ক্রীড়া পরিষদের। এই মর্মে তাদের যাবতীয় নির্দেশনা দেয়া হয়েছে। আশা করছি খুব শিগগির সমস্যার সমাধান হবে। ’

একই প্রসঙ্গে এনএসসি সচিব অশোক কুমার বিশ্বাস বলেন, ভাঙা ব্যাডমিন্টন ফ্লোর মেরামতের জন্য আমরা অর্থ মন্ত্রনালয়ে বাজেট দিয়েছি। মন্ত্রনালয় বাজেট অনুযায়ী বরাদ্দ দিলেই আমরা মেরামতের কাজ শুরু করবো।

ছয় দিনের এ টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ৫ ডিসেম্বর।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, ০১ ডিসেম্বর ২০১৫
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।