ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

নেইমারের ব্যালন ডি’অরে বার্সার লোকসান!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৫
নেইমারের ব্যালন ডি’অরে বার্সার লোকসান! ছবি : সংগৃহীত

ঢাকা: প্রথমবারের মতো বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার ফিফা ব্যালন ডি’অরের তিনজনের সংক্ষিপ্ত তালিকায় নেইমার। তবে ব্রাজিলিয়ান তারকার এমন উজ্জ্বল অবস্থানের কারণে বার্সেলোনাকে ২ মিলিয়ন ইউরো ব্যয় করতে হচ্ছে।

অবাক করা বিষয়ই বটে! কিন্তু চুক্তির শর্ত মানতেই নেইমারের সাবেক ক্লাব সান্তোসকে এ পরিমান অর্থ দিতে হবে।

সোমবার (৩০ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে ব্যালন ডি’অরের চূড়ান্ত তিনজনের তালিকা প্রকাশ করে ফিফা। অন্যতম ফেভারিট লিওনেল মেসির সঙ্গে সেরা তিনে জায়গা করে নেন নেইমার। সঙ্গে রয়েছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এছাড়াও সেরা কোচ, সেরা গোল (পুসকাস অ্যাওয়ার্ড) সহ অন্যান্য ক্যাটাগরির সেরা তিনের মনোনয়নও প্রকাশিত হয়।

ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস ছেড়ে ২০১৩ সালে পাঁচ বছরের চুক্তিতে ন্যু ক্যাম্পে পাড়ি জমান নেইমার। তখনই নাকি দুই ক্লাবের সঙ্গে সমঝোতা হয়, নেইমার ব্যালন ডি’অরের শীর্ষ তিনজনের তালিকায় থাকলে সান্তোসকে ২ মিলিয়ন ইউরো দেবে স্প্যানিশ জায়ান্টরা।

চুক্তির শর্ত অনুযায়ী, আগামী বছরও যদি ব্রাজিলিয়ান সেনসেশন সেরা তিনে জায়গা করে নেন সেক্ষেত্রেও বার্সাকে একই পরিমান অর্থ দিতে হবে। যেভাবে দুর্দান্ত গতিতে ছুটছেন তাতে করে ২০১৬ ব্যালন ডি’অরই না জিতে নেন নেইমার!

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।