ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

বিশেষ শিশু-কিশোরদের নিয়ে ক্রীড়া উৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৫
বিশেষ শিশু-কিশোরদের নিয়ে ক্রীড়া উৎসব ছবি : সংগৃহীত

ঢাকা: জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতি (এনএএসপিডি) এর আয়োজনে আগামী শুক্রবার (৪ ডিসেম্বর) মোহাম্মদপুর সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে দিনব্যাপী অনুষ্ঠিত হবে ‘প্রতিবন্ধীদের শীতকালীন ক্রীড়া উৎসব’। এ আয়োজনে পৃষ্ঠপোষকতা করছে দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল ইলেকট্রনিকস, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন।



বুধবার (০২ ডিসেম্বর) এ বিষয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর, কৃষিবিদ ও স্বনামধন্য ক্রীড়া সংগঠক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (সেলুলার ফোন আরএন্ডডি) রাজীবুল আনাম, সিনিয়র এজিএম মেহরাব হোসেন আসিফ, জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির (এনএএসপিডি) সভাপতি মেজর মোহাম্মদ ইয়াদ আলী ফকির (অব:), মহাসচিব সেলিনা আক্তারসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার বলেন, ‘আমরা সবগুলো ফেডারেশনের সঙ্গেই সম্পৃক্ত হওয়ার চেষ্টা করি। তবে এটা একটা ব্যতিক্রমধর্মী সংগঠন। এর আগে আমরা ওয়ালটন পরিবার ‘সুইড’ বাংলাদেশের সঙ্গে বিশেষ শ্রেণির শিশু-কিশোরদের জন্য কাজ করেছি। এবার এনএএসপিডি এর সঙ্গে সম্পৃক্ত হয়েছি। ওয়ালটন পরিবার সব সময় বিশেষ শিশু-কিশোরদের নিয়ে কাজ করতে আগ্রহী। যেসব প্রতিষ্ঠান বিশেষ শিশু-কিশোরদের নিয়ে সত্যিকার অর্থেই ভালো কাজ করছে তারা আমাদের কাছে এলে যথাসম্ভব সহযোগিতা করার চেষ্টা করব। ’

ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির (এনএএসপিডি) সভাপতি মেজর মোহাম্মদ ইয়াদ আলী ফকির (অব:) বলেন, ‘নানা কারণে গেল দুই বছর ধরে আমরা পৃষ্ঠপোষক সংকটে ভুগছিলাম। এমন সময়ে ওয়ালটনের সঙ্গে যোগাযোগ করি। ওয়ালটন পরিবার আমাদের পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসায় তাদের কাছে আমরা কৃতজ্ঞ। পাশাপাশি ওয়ালটনকে ধন্যবাদ জ্ঞাপন করছি। ’

ওয়ালটন পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত প্রতিবন্ধীদের ক্রীড়া উৎসব বিভিন্ন প্রতিবন্ধী বিভিন্ন স্কুল ও সংগঠন থেকে প্রায় তিন শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করবে। ১৭টি ক্যাটাগরিতে অনুষ্ঠিত হবে এই শীতকালীন ক্রীড়া উৎসব। সাধারণত স্পেশাল ও প্যারা অলিম্পিকে যে ধরনের ইভেন্ট থাকে তার মধ্যে যেগুলো বাংলাদেশের সামর্থের মধ্যে রয়েছে সেগুলো নিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, ০২ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।