ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

রামিরেজের হ্যাটট্রিকে বার্সার দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
রামিরেজের হ্যাটট্রিকে বার্সার দুর্দান্ত জয় ছবি: সংগৃহীত

ঢাকা: সান্দ্রো রামিরেজের হ্যাটট্রিকে দুর্বল ভিয়ানোভেনসকে গোল বন্যায় ভাসালো বার্সেলোনা। কোপা দেল রে’র দ্বিতীয় লেগের ম্যাচে ঘরের মাঠে ৬-১ গোলের বড় জয় পায় মেসি, নেইমার, সুয়ারেজ বিহীন বার্সা।



এ জয়ের ফলে আসরের শেষ ষোল নিশ্চিত করলো লুইস এনরিকের শিষ্যরা। দলের হয়ে জোড়া গোল মুনির এল হাদ্দাদি। আর একটি গোল আসে দানি আলভেজের পাঁ থেকে। প্রথম লেগের খেলাটি গোলশূন্য ড্র হয়েছিল।

কাতালান বস এনরিক এদিন বিশ্রামে রেখেছিলেন দলের সেরা তারকা লিওনেল মেসিকে। সদ্য ইনজুরি থেকে ফিরে আসা আর্জেন্টাইন অধিনায়ককে খেলিয়ে ঝুঁকি নিতে চাননি তিনি। সেই সঙ্গে দলের ১৬ সদস্যের স্কোয়াডে নেইমার, লুইস সুয়ারেজ ও নিয়মিত অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা থাকলেও বদলি ফুটবলার হিসেবে তাদের আর মাঠে নামানো হয়নি।

দু’দলের প্রথম লেগের খেলায় ড্র করায় বেশ সমালোচিত হয়েছিল বার্সা। তবে দ্বিতীয় লেগে ক্যাম্প ন্যু’তে স্প্যানিশ তৃতীয় বিভাগের দল ভিয়ানোভেনসকে দাঁড়াতেই দেয়নি আসরের বর্তমান চ্যাম্পিয়নরা। আর এ জয়টিকে আরও সহজ করে দেন স্ট্রাইকার রামিরেজ। ম্যাচের ২১, ৩১ ও ৬৯ মিনিটে তিনটি গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন স্পেন অনুর্ধ্ব-২১ দলের এ তারকা।

এরআগে গোলের শুরুটা অবশ্য করেন দলের অভিজ্ঞ ডিফেন্ডার আলভেজ। ম্যাচের মাত্র চার মিনিটের মাথায় দুর্দান্ত গোল করে স্বাগতিকদের লিড এনে দেন ব্রাজিল জাতীয় দলের তারকা।

মাঝে জোড়া গোল করা মুনিরও নিজের নামের প্রতি সুবিচার করেন। তারকা স্ট্রাইকারদের অনুপস্থিতিতে সমর্থকদের জাত চেনান এ তরুণ স্প্যানিশ। খেলার ৫১ ও ৭৬ মিনিটে তিনি গোল করলে খেলার পুরোপুরি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে সফরকারীরা।

একটি সান্তনা সূচক গোল অবশ্য করে  ভিয়ানোভেনসে। খেলার ২৯ মিনিটে হুয়ানফ্রানের একমাত্র গোলটিই দুর্বল দলটির প্রাপ্তি।

বাংলাদেশ সময়: ০৯৪৩ ঘণ্টা, ০৩ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।