ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

জয় পেলেও শঙ্কায় রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
জয় পেলেও শঙ্কায় রিয়াল গোল করার পর সতীর্থদের সঙ্গে শেরশেভের উল্লাস

ঢাকা: কোপা দেল রে’র প্রথম লেগের খেলায় কাদিজের বিপক্ষে ৩-১ গোলের সহজ জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। তবে নিষিদ্ধ ফুটবলার ডেনিস শেরেশেভকে দলে নিয়ে বিপাকে পড়েছে দলটি।

ভিয়ারিয়াল থেকে সান্থিয়াগো বার্নাব্যুতে পাড়ি জমানো রাশিয়ান এ ফুটবলারের সাবেক ক্লাবের হয়ে তিনটি হলুদ কার্ডের খরা মাথায় চেপে ছিল।

যার কারণে এক ম্যাচ নিষিদ্ধ ছিলেন শেরেশেভ। তবে ম্যাচে তাকে খেলায় স্প্যানিশ জায়‍ান্ট ক্লাবটি। আর এর ফলে হয়তো স্প্যানিশ কিংস কাপের এ আসর থেকে বাদ পড়তে হতে পারে রিয়ালকে।

ম্যাচে শেরশেভ তিন মিনিটের মাথায় গোল করে রিয়ালকে এগিয়েও দেন। পরে ইসকোর জোড়া গোলে ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত হয় গ্যালাকটিকোদের। খেলার ৮৮ মিনিটে অবশ্য কাদিজের ফুটবলার কিকে মার্কুয়েজ একটি গোল করলে ব্যবধান কমায় স্বাগতিকরা।

এদিকে ম্যাচ শেষে ভিন্ন রকম বক্তব্য দেন রিয়াল কোচ রাফায়েল বেনিতেজ। তিনি বলেন, ‘আসলে এ ব্যাপারে আমরা কিছুই জানিনা। ভিয়ারিয়াল ও ফেডারেশন আমাদের এ ব্যাপারে কোন সতর্কতা দেয়নি। তবে যখন আমরা বিষয়টি জানলাম তখন তার বদলে মাতেও কোভাচিচকে মাঠে নামিয়ে দেই। ’

কাদিজ দলের প্রেসিডেন্ট মানোলো ভিজকানিও কিন্তু রিয়ালকে ছেড়ে দেওয়ার পাত্র নন। তারা ব্যাপারটি নিয়ে লিখিত অভিযোগ জানানোর বিষয়টি নিশ্চিত করেন, ‘এমন অনুপোযুক্ত লাইনআপের জন্য আমরা রিপোর্ট জমা দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। এ ঘটনাটি আমাদের আহত করেছে। ’

এর আগে দ্বিতীয় বিভাগের দল ওসাসুনাকে একই কারণে লিগ কাপ থেকে বাদ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ০৩ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।