ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

ফিফার আরো দুই কর্মকর্তা গ্রেফতার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
ফিফার আরো দুই কর্মকর্তা গ্রেফতার অালফ্রেডো হাইত ও হুয়ান অ্যাঙ্গেল নাপাউত/ছবি : সংগৃহীত

ঢাকা: দুর্নীতি ও ঘুষ কেলেঙ্কারির দায়ে ফিফার আরো দুইজন কর্মকর্তাকে আটক করেছে সুইস পুলিশ। বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) এক ঘোষণায় এমনটিই নিশ্চিত করেছে সুইস ফেডারেল অফিস অব জাস্টিস (এফওজে)।

ফিফার ‍বিরুদ্ধে চলমান দুর্নীতি মামলার তদন্তের স্বার্থেই দ্বিতীয় দফায় গ্রেফতার অভিযান চালানো হয়।

ফিফা কর্মকর্তাদের জন্য ব্যবহৃত জুরিখের একটি বিলাশবহুল হোটেলে এ ঘটনা ঘটে। একই স্থানে চলতি বছরে এ নিয়ে দু’বার ফিফা অফিসিয়ালদের ওপর চড়াও হলো সুইস পুলিশ। মার্কিন যুক্তরাষ্ট্রের বিচার বিভাগীয় তদন্ত প্রক্রিয়ার অংশ হিসেবে এফওজে’র নির্দেশেই এমন পদক্ষেপ নেওয়া হয় বলে জানা যায়।

অবশ্য, সাবেক ফিফা প্রেসিডেন্ট সেপ ব্লাটারকে আটক করা হয়নি। তবে ফিফার দুইজন ভাইস প্রেসিডেন্টকে গ্রেফতার করা হয়েছে। এরা হলেন হন্ডুরাসের অালফ্রেডো হাইত ও প্যারাগুয়ের হুয়ান অ্যাঙ্গেল নাপাউত।

কনকাকাফ অঞ্চলের প্রেসিডেন্ট জেফরি ওয়েবকে গ্রেফতারের পর অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্টের দায়িত্ব পান অালফ্রেডো হাইত। আর দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কনমেবল) প্রেসিডেন্টের দায়িত্বে রয়েছেন অ্যাঙ্গেল নাপাউত।

এর আগে গত মে মাসে ‍দুর্নীতির দায়ে প্রাথমিকভাবে ফিফার বেশ কয়েকজন কর্মকর্তাকে আটক করা হয়। সুইস পুলিশ যেভাবে গ্রেফতার অভিযান চালাচ্ছে তাতে করে সেপ ব্লাটার না জানি কবে আটক হন!

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।