ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

৪০টি দেশ নিয়ে ফুটবল বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
৪০টি দেশ নিয়ে ফুটবল বিশ্বকাপ

ঢাকা: বিশ্ব ফুটবলের আন্তর্জাতিক সংস্থা, ফিফা বিশ্বকাপের ৩২টি দলের পরিবর্তে তা বাড়িয়ে ৪০টি দলে উন্নীত করার চিন্তা-ভাবনা শুরু করেছে। ফিফার কার্যনির্বাহী কমিটি এ বিষয়টি নিয়ে সভায় আলোচনা করে।



বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) সুইজারল্যান্ডের জুরিখে ফিফার দুইদিন ব্যাপি সভায় জানানো হয়, ২০২৬ সাল থেকে ৫টি গ্রুপে ভাগ করে ৪০টি দেশের অংশগ্রহণে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

এখনও আনুষ্ঠানিক কোনো ঘোষণা না আসলেও ফিফা জানায়, এই সিদ্ধান্ত ২০৯টি ফিফা সদস্য রাষ্ট্রের মতামতের ভিত্তিতেই বাস্তবায়ন করা হবে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা যায়, এ সিদ্ধান্তে এশিয়া এবং আফ্রিকা মহাদেশের ফুটবল দেশগুলো শক্ত সমর্থন দিয়েছে। তাতে সম্মতি রয়েছে ফিফার আসন্ন নির্বাচনে প্রেসিডেন্ট পদপ্রার্থী ও উয়েফার জেনারেল সেক্রেটারি জিয়ানি ইনফানতিনোর।

১৯৯৮ সালে ফ্রান্স বিশ্বকাপে প্রথম ৩২টি দেশ নিয়ে বিশ্বকাপ আয়োজন করা হয়। তার আগে ২৪টি দেশ নিয়ে অনুষ্ঠিত হয়েছিল ফুটবল বিশ্বকাপ।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ০৩ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।