ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

মিনি স্কাই ম্যারাথন

১০ বিজয়ী সুযোগ পেলেন বান্দরবানে অংশ নেওয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৫
১০ বিজয়ী সুযোগ পেলেন বান্দরবানে অংশ নেওয়ার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরা থেকে: নীল সাগর গ্রুপ করপোরেট ও ঢাকা মিনি স্কাই ম্যারাথন প্রতিযোগিতায় ১০ বিজয়ী আগামী ১৯ ডিসেম্বর বান্দরবানে অনুষ্ঠিতব্য ম্যারাথন প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন।

দু’টি পর্বে অনুষ্ঠিত হয় এ ম্যারাথন।

জেনারেল বিভাগে বিজয়ীরা হলেন- ফিরোজ খান, রফিকুল ইসলাম, ইমন, শ্রীকৃষ্ণ হালদার, সবুজ, মনির, ফয়সাল, সামসুজ্জামান, সোহাগ ও শান্ত। আর করপোরেট বিভাগে বিজয়ীরা হলেন- ওয়াশিকুর রহমান, প্রতাপ কুমার, মোকলেসুজ্জামান, ফাহিম ও ইসতিয়াক।

এদের মধ্য থেকে সেরা ১০ বিজয়ী বান্দরবান ম্যারাথান প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

শুক্রবার (০৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে ক্রেস্ট ও মেডেল তুলে দেন সাবেক বাণিজ্যমন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যুবক থাকাবস্থায় এ ধরনের প্রতিযোগিতায় অংশ নিতাম। একজন সেনাবাহিনীর কর্মকর্তা ছিলাম বলে এ ধরনের প্রতিযোগিতার সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ হয়েছে।

স্কাই ম্যারাথনের চেয়ারম্যান ও এভারেস্ট বিজয়ী মুসা ইব্রাহীম বলেন, আমরা পর্যায়ক্রমে এ ধরনের প্রতিযোগিতা সারাদেশে আয়োজন করবো। বসুন্ধরা কর্তৃপক্ষ যদি আমাদের অনুমতি দেয়, তবে প্রতি তিন মাস অন্তর-অন্তর এ প্রতিযোগিতা আয়োজন করার পরিকল্পনা রয়েছে।

আইসিসিবি’র হেড অব অপারেশনস এম এম জসিম উদ্দিন বলেন, বসুন্ধরা গ্রুপ সব সময় খেলাধুলার প্রতি উৎসাহিত করে থাকে। এর ধারাবাহিকতায় আমরা বিভিন্ন ইভেন্টে সহযোগিতা ও পৃষ্ঠপোষকতা করছি। আশা করছি এ ধরনের ইভেন্টে বসুন্ধরার পক্ষ থেকে সহযোগিতা অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের নির্বাহী প্রধান (সিইও) আকতারুজ্জামান খান কবির, ঢাকা উত্তর সিটির ১ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর শাহানাজ পারভীন মিতু, খিলক্ষেত থানা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আসলাম উদ্দিন ও স্কাই ম্যারাথনের সদস্য কাজী আমিনুল ইসলাম।

এর আগে সকাল ৭টা ৩২ মিনিটে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরা থেকে এ দৌড় শুরু হয়ে তা চলে পূর্বাচল হাইওয়ের এক্সপ্রেস ওয়ে ধরে ইছাপুর সেতু পর্যন্ত পাঁচ কিলোমিটার। সেখান থেকে আবার বসুন্ধরার গেটে এসে শেষ হয়। মোট দশ কিলোমিটার পথ দৌড়ান প্রতিযোগীরা।

প্রতিযোগিতার আয়োজন করেন এভারেস্ট একাডেমি ও অ্যা ফর অ্যাডভেঞ্চার। ম্যারাথন পরিচালনা করেন এভারেস্ট জয়ী মুসা ইব্রাহীম।

প্রতিযোগিতাটি গত এক মাস থেকে অনুষ্ঠিত হচ্ছে। ঢাকার আগে ম্যারাথানটি ৬ নভেম্বর সিলেট, ১৩ নভেম্বর বরিশালে ও ১৪ নভেম্বর বরগুনার আমতলীতে অনুষ্ঠিত হয়। এরপর আগামী ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে চট্টগ্রামে।

সর্বশেষ ১৯ ডিসেম্বর বান্দরবানে দেশের বিভিন্ন স্থান থেকে বিজয়ী সেরা ১০ জনসহ মোট ১০০ জন নিয়ে চূড়ান্ত ম্যরাথন প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৫
এমআইকে/এসআই/টিআই

** শেষ হলো মিনি স্কাই ম্যারাথন প্রতিযোগিতা
** মিনি স্কাই ম্যারাথন প্রতিযোগিতা চলছে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।