ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

নিষেধাজ্ঞার আওতায় পড়ছে না রিয়াল

স্পোর্টম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৫
নিষেধাজ্ঞার আওতায় পড়ছে না রিয়াল ছবি: সংগৃহীত

ঢাকা: নিষিদ্ধ খেলোয়াড় মাঠে নামানোয় রিয়াল মাদ্রিদকে কোপা দেল রে টুর্নামেন্ট থেকেই বাদ দেওয়ার জোড়ালো সম্ভাবনা জাগে। তবে এমনটি হওয়ার কোনো সুযোগ নেই বলে নিশ্চিত করেছেন রিয়ালের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ।



দ্বিতীয় সারির দল কাদিজের বিপক্ষে ৩-১ গোলে জেতা ম্যাচটিতে ডেনিস চেরিশেভকে শুরুর একাদশে মাঠে নামান কোচ রাফা বেনিতেজ। রাশিয়ান মিডফিল্ডারের গোলেই তিন মিনিটের মাথায় লিড নেয় গ্যালাকটিকোরা। কিন্তু, এক ম্যাচের নিষেধাজ্ঞায় থাকা চেরিশেভের তো এ ম্যাচে মাঠে নামার কথাই ছিল না। বিষয়টি পরে বুঝতে পেরেই দ্বিতীয়ার্ধে চেরিশেভের বদলি খেলোয়াড় মাঠে নামান বেনিতেজ।

রিয়ালে পাড়ি জমানোর আগে গত মৌসুমে ভিয়ারিয়ালের হয়ে কোপা দেল রের তিন ম্যাচে হলুদ কার্ড দেখে এক ম্যাচের নিষেধাজ্ঞা পান চেরিশেভ। নিষেধাজ্ঞা নিয়েই তিনি কাদিজের বিপক্ষে খেলেন।

এক প্রেস কনফারেন্সে পেরেজ বলেন, ‘ভিয়ারিয়ারের হয়ে খেলার সময় এক ম্যাচের নিষেধাজ্ঞা পায় চেরিশেভ। ব্যাপারটি আমাদের আগে থেকে কেউই জানায়নি। চেরিশেভ, ভিয়ারিয়াল এমনকি আরএফইএফ এ বিষয়ে রিপোর্ট করেনি। তাই কোপা দেল রে থেকে রিয়াল মাদ্রিদকে বাদ দেওয়ার কথা উঠলেও তা ভিত্তিহীন। ’

উল্লেখ্য, রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) ডিসিপ্লিনারি কোডের আর্টিক্যাল ৪১ অনুযায়ী, যে কারণে শাস্তি দেওয়া হবে তা সম্পর্কে অবগত না থাকলে কারো বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা যাবে না। ’

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।