ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

খেলা

বহিষ্কার রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
বহিষ্কার রিয়াল মাদ্রিদ ছবি: সংগৃহীত

ঢাকা: বেশ বড় একটা ধাক্কাই খেতে হলো ক্রিস্টিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদকে। স্প্যানিশ ফুটবল ফেডারেশন (এফইএফ) কোপা ডেল রে থেকে বহিষ্কার করেছে রিয়ালকে।

এক ম্যাচের নিষেধাজ্ঞায় থাকা দেনিস চেরিশেভকে খেলানোর অপরাধে কোপা ডেল রে থেকে বহিষ্কার করা হয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটিকে।

এবারের কোপা ডেল রে’র আসরে রিয়াল আর অংশ নিতে পারবে না, নিশ্চিত করেছেন স্প্যানিশ ফুটবল ফেডারেশন (এফইএফ) টুর্নামেন্ট কমিটির প্রধান ফ্রান্সিসকো রুবিয়ো।

স্পেনের ফুটবলের তৃতীয় সারির দল কাদিসের বিপক্ষে কোপা ডেল রে’র চতুর্থ রাউন্ডে রুশ উইঙ্গার চেরিশেভকে অবৈধভাবে খেলায় রিয়াল। এক ম্যাচের নিষেধাজ্ঞায় ছিলেন চেরিশেভ। কিন্তু তারপরও রুশ এ ফুটবলারকে প্রথম একাদশে মাঠে নামান রিয়াল কোচ রাফায়েল বেনিতেজ। ওই ম্যাচে রিয়ালের হয়ে নেমে চেরিশেভ একটি গোলও পেয়েছিলেন। তৃতীয় মিনিটে দলকে এগিয়ে দেওয়া গোলটি করেন তিনি।

গত মৌসুমে ভিয়ারিয়ালের হয়ে ধারে খেলার সময় কোপা ডেল রে টুর্নামেন্টে তিন ম্যাচে হলুদ কার্ড দেখেছিলেন চেরিশেভ। তার শেষ ৩২-এর আগে অন্তত একটি ম্যাচে খেলতে পারারই কথা নয়। সেটি জানতেন না রিয়ালের টিম ম্যানেজমেন্টের কেউই। এমনকি চেরিশেভও তার নিষেধাজ্ঞার ব্যাপারটি জানতেন না।

বিষয়টি পরে জানতে পেরে দ্বিতীয়ার্ধের শুরুর দিকে রাশিয়ার এই উইঙ্গারকে মাঠ থেকে তুলে নেয় রিয়াল। কিন্তু, ম্যাচ শেষে কাদিস স্প্যানিশ ফুটবল ফেডারেশন (এফইএফ) টুর্নামেন্ট কমিটির কাছে অভিযোগ করেছিল। আর তার ভিত্তিতেই বহিষ্কার করা হয় রিয়ালকে।

কোপা ডেল রে’র আসরে খেলতে হলে রিয়ালকে স্পেনের সর্বোচ্চ ক্রীড়া আদালতের কাছে আপিল করতে হবে। ‘অনিচ্ছাকৃত’ অপরাধে দোষী রিয়ালকে তার আগে অবশ্য ফেডারেশনের আপিল কমিটির কাছে যেতে হবে।

বাংলাদেশ সময়: ০৯০৪ ঘণ্টা, ০৫ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।