ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

খেলা

বিবিসি’র সামনে গেটাফে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
বিবিসি’র সামনে গেটাফে ছবি: সংগৃহীত

ঢাকা: লা লিগার চলতি আসরে তিন নম্বরে থাকা রিয়াল মাদ্রিদ ১৪তম রাউন্ডের ম্যাচে মাঠে নামবে গেটাফের বিপক্ষে। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে খেলবে ক্রিস্টিয়ানো গ্যারেথ বেল- করিম বেনজেমা-ক্রিস্টিয়ানো রোনালদোরা (বিবিসি)।



শনিবার (০৫ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি।

এ ম্যাচের আগে দুঃশ্চিন্তা সঙ্গে নিয়ে মাঠে নামতে হচ্ছে রিয়ালকে। সবশেষ কোপা ডেল রে’র ম্যাচে কাদিজের বিপক্ষে নিষিদ্ধ থাকা রুশ ফুটবলার দেনিস চেরিশেভকে খেলানোর অপরাধে আসর থেকে বহিষ্কার করা হয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটিকে।

লা লিগার চলতি আসরেও স্বস্থিতে নেই রাফায়েল বেনিতেজের দলটি। ১৩ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে রয়েছে রিয়াল। সমান ম্যাচ খেলা অ্যাতলেতিকো মাদ্রিদ ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে। আর রিয়ালের থেকে ৬ পয়েন্ট বেশি নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা (৩৩ পয়েন্ট) টেবিলের শীর্ষে রয়েছে। নিজেদের মাঠে খেলা সবশেষ ম্যাচে বার্সার কাছে ৪-০ গোলে উড়ে গিয়েছিল রিয়াল।

তবে, গেটাফের বিপক্ষে ম্যাচটি ঘরের মাঠে হওয়ায় কিছুটা সুবিধা পাবে রিয়াল। ইনজুরিতে থাকা ব্রাজিলিয়ান তারকা মার্সেলো, সার্জিও রামোস, রাফায়েল ভারানে আর দানি কারভাজালদের মতো তারকা ফুটবলাররা দলের অনুশীলনে ফিরেছেন।

গত মে মাসে এই গেটাফেকে ৭-৩ গোলে হারিয়েছিল রিয়াল। দলের হয়ে হ্যাটট্রিক করেন রোনালদো। ঘরের মাঠে রিয়াল গেটাফের বিপক্ষে সবশেষ সাত ম্যাচে ২৮ গোল করে সবক’টিতেই জয় পেয়েছে। সবশেষ পাঁচবারের মুখোমুখি লড়াইয়ে সবক‘টিতেই জিতেছে তারা।

লা লিগায় দুই দলের সর্বশেষ ১৩ ম্যাচের মাত্র একটিতেই হেরেছে মাদ্রিদের দলটি। বাকি ১২টি ম্যাচেই জয় ছিনিয়ে নিয়েছে লা গ্যালাকটিকোরা। কোপা ডেল রে’র বিতর্ক ছাপিয়ে এ ম্যাচে রোনালদো-বেল-বেনজেমারা কি ভাবে স্বাগতিক দর্শকদের মুখে হাসি ফোটাবেন সেটিই এখন দেখার বিষয়।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ০৫ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।