ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

খেলা

বিধ্বংসী বার্সার প্রতিপক্ষ ভ্যালেন্সিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
বিধ্বংসী বার্সার প্রতিপক্ষ ভ্যালেন্সিয়া ছবি: সংগৃহীত

ঢাকা: গত মৌসুমের ট্রেবল জয়ী বার্সেলোনা চলতি মৌসুমেও উড়ে চলেছে। সঠিক পথে এগুতে থাকা লুইস এনরিকের শিষ্যরা লা লিগার ১৪তম রাউন্ডে ভ্যালেন্সিয়ার বিপক্ষে মাঠে নামবে।

পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা অদম্য গতিতে ছুটে চলা বার্সা টেবিলের নয় নম্বরে থাকা ভ্যালেন্সিয়ার মাঠে আতিথ্য নেবে।

শনিবার (০৫ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত দেড়টায় (দিবাগত রাত) বার্সা-ভ্যালেন্সিয়া ম্যাচটি অনুষ্ঠিত হবে।

চলতি মৌসুমে দুর্দান্ত খেলে লা লিগায় ১৩ ম্যাচে সর্বোচ্চ ৩৩ পয়েন্ট অর্জন করেছে কাতালানরা। দলের হয়ে দারুণ পারফর্ম করে যাচ্ছেন লিওনেল মেসি, লুইস সুয়ারেজ আর নেইমার। ‘এমএসএন’ নামে পরিচিতি পাওয়া বার্সার আক্রমণভাগের এ ত্রয়ী একসঙ্গে জ্বলে উঠলে ভ্যালেন্সিয়ার বিপক্ষে জয় নিয়েই পূর্ণ তিন পয়েন্ট অর্জন করবে বার্সা-তা আর বলার অপেক্ষা রাখে না।

দুইমাস ইনজুরির কারণে দলের সেরা স্ট্রাইকার মেসি মাঠের বাইরে থাকলেও দলের সকল শঙ্কা উড়িয়ে দিয়ে দলকেই উড়িয়ে নিয়ে চলেন সুয়ারেজ-নেইমার। এখন পর্যন্ত লিগে সর্বোচ্চ ১৪টি গোল করেছেন ব্রাজিল সেনসেশন নেইমার। দুই গোল কম করে এ তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন সুয়ারেজ। এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফেরেন মেসি।

গত মৌসুমে মেসি-নেইমার-সুয়ারেজ মিলে গোল করেছিলেন ১২২টি। আর এ মৌসুমে এ তিন ত্রয়ী থেকে গোল এসেছে ৩০টি। যেখানে বার্সার মোট গোল ৩৩টি।

লা লিগায় ভিয়ারিয়াল, রিয়াল মাদ্রিদকে হারিয়ে সবশেষ চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে রোমাকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে বার্সা। কাতালানদের অসাধারণ পারফর্মে লিগের পরের ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে ৪-০ গোলে হারিয়েছে মেসি-নেইমার-সুয়ারেজরা। কোপা ডেল রে’র ম্যাচে ভিলানোভেন্সকেও হারিয়েছে ৬-১ গোলের ব্যবধানে।

সবশেষ ৫ ম্যাচে বার্সা গোল করেছে ২৩টি, হজম করেছে মাত্র ২টি। শেষ ৫টি ম্যাচেই জয় পেয়েছে বার্সা। অপরদিকে সবশেষ ৫ ম্যাচের দুটিতে জয়, দুটিতে হার আর একটি ম্যাচে ড্র করেছে ভ্যালেন্সিয়া। মুখোমুখি লড়াইয়ে শেষ ৫ ম্যাচের তিনটিতে জয় কাতালানদের, একটি ড্রয়ের পাশাপাশি একটি ম্যাচ জিতেছে ভ্যালেন্সিয়া।

লিগের সর্বশেষ ১৬ ম্যাচে বার্সার মুখোমুখি হয়ে ভ্যালেন্সিয়া ১১টি ম্যাচেই হেরেছে। একটি জয়ের পাশাপাশি বার্সার বিপক্ষে চারটি ম্যাচ ড্র করেছে তারা। ঘরের মাঠে কাতালানদের আতিথ্য দিয়ে ৮ ম্যাচের কোনো ম্যাচেই জয় পায়নি স্বাগতিকরা (ড্র ৪, পরাজয় ৪)।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ০৫ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।