ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

খেলা

বহিষ্কারের বিপরীতে আপিল করবে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
বহিষ্কারের বিপরীতে আপিল করবে রিয়াল ছবি: সংগৃহীত

ঢাকা: স্প্যানিশ কিংস কাপ খ্যাত কোপা ডেল রে থেকে চলতি মৌসুমে বহিষ্কার করা হয়েছে রিয়াল মাদ্রিদকে। নিষিদ্ধ ফুটবললার দেনিশ চেরিশেভকে কাদিজের বিপক্ষে খেলানোর অপরাধে জায়ান্ট ক্লাবটিকে এমন শাস্তি দেয় স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)।

তবে ক্লাবের এমন বহিষ্কারাদেশের বিপরীতে আপিল করার ব্যাপারটি নিশ্চিত করেছে সান্থিয়াগো বার্নাব্যুর দলটি।

কোপা ডেল রে’তে কাদিজের বিপক্ষে নিজেদের প্রথম লেগের খেলায় ৩-১ ব্যবধানে জয় পায় রিয়াল। ম্যাচের তিন মিনিটের মাথায় রাশিয়ান ফুটবলার চেরশেভের গোলে লিড নেয় দলটি। তবে গত মৌসুমে ভিয়ারিয়ালের হয়ে ধারে খেলা চেরিশেভ তিনটি হলুদ কার্ড পাওয়ায় চলতি মৌসুমে তার ওপর এক ম্যাচের নিষেধাজ্ঞা ছিল।

এদিকে রিয়ালের এক বিবৃতিতে জানানো হয়, লস ব্ল্যাঙ্কস বলতে চায় আমাদের ওপর আরোপিত শাস্তিটি ঠিক হয়নি। স্প্যানিশ ফুটবল ফেডারেশন ব্যক্তিগতভাবে চেরিশেভকে নিষেধাজ্ঞার ব্যাপারে আগে থেকে অবহিত করেনি। কিন্তু, তাকে খেলানোয় আমাদের বহিষ্কার করা হয়েছে। ’

ক্লাবটির পক্ষ থেকে আরও বলা হয়, ‘আমরা আশা করি আইএফইএফ এ ব্যাপারে আরও চিন্তা করবে। আর আমরা আত্মবিশ্বাসী চূড়ান্ত সিদ্ধান্তটি আমাদের ক্লাবের পক্ষেই যাবে। ’

রিয়ালের এখন আরএফইএফের কমিটির রুলিংয়ের বরাবর আপিল করতে হবে। যদি দলটি সেখানে সফল না হয়, তবে রিয়ালের মালিক ফ্লোরেন্টিনো পেরেজকে কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টের দারস্থ হতে হবে।

** বহিষ্কার রিয়াল মাদ্রিদ

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, ০৫ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।