ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

খেলা

মালয়েশিয়া যাচ্ছে অনূর্ধ্ব-১২ ও ১৩ ফুটবল দল

সিনিয়র স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
মালয়েশিয়া যাচ্ছে অনূর্ধ্ব-১২ ও ১৩ ফুটবল দল

ঢাকা: আগামী ০৭ ডিসেম্বর থেকে মালয়েশিয়ায় শুরু হচ্ছে মক সুপার কাপ ফুটবল। মকের এই আসরে অংশ নিতে রোববার (০৬ ডিসেম্বর ) সকালে মালয়েশিয়ায় যাচ্ছে ৪২ সদস্যের অনূর্ধ্ব-১২ ও ১৩ বাংলাদেশ ফুটবল দল।

টানা দ্বিতীয়বার মকে অংশ নিচ্ছে বাংলাদেশের যুবারা।

শনিবার (০৫ ডিসেম্বর) বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী, বাংলাদেশ ফুটবল ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান বাদল রায় ও টুর্নামেন্টে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষক প্রকৌশলী গোলাম মো: আলমগীর।

সংবাদ সম্মলনে মকের সারসংক্ষেপ তুলে ধরে বাফুফে জানায়, টুর্নামেন্টে প্রতিদিন প্রতিটি গ্রুপের প্রতিটি দলকে ২টি খেলায় অংশ নিতে হবে। একটি ম্যাচ অনুষ্ঠিত হবে সকালে, অপরটি বিকেলে।

মকের এই আসরে অনূর্ধ্ব-১২ বাংলাদেশ খেলবে ‘সি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে থাকবে সিউল সিন্দাপ (কোরিয়া), জিওজে কিমিজিংইউ (কোরিয়া), মালয়েশিয়া কুগার্স ও জিওনসা (মালয়েশিয়া)। অনূর্ধ্ব-১২ তে মকে অংশ নেয়া দেশ গুলো হচ্ছে; বাংলাদেশ, কোরিয়া, উজবেকিস্তান, থাইল্যান্ড, মালয়েশিয়া, চীন, ইরান ও ফিলিপাইন।
 
অন্যদিকে, অনূর্ধ্ব-১৩  বাংলাদেশ দল  খেলবে ‘ডি’ গ্রুপে। যেখানে তাদের বিপক্ষে  খেলবে পোহাং স্টিলার্স (কেরিয়া), গামবা ওসাকা (জাপান) ও বুরিরাম ইউনাইটড (থাইল্যান্ড)। অনূর্ধ্ব-১৩ তে অংশ নেয়া দেশ গুলো হল; বাংলাদেশ, ব্রাজিল, ইংল্যান্ড, জাপান, কোরিয়া, মালয়েশিয়া, ক্রোয়েশিয়া, ইরান, থাইল্যান্ড, স্পেন, উজবেকিস্তান ও ফিলিপাইন।

০৭ ডিসেম্বর ডিসেম্বর থেকে শুরু হওয়া এই টুর্নামেন্ট চলবে ১৪ ডিসেম্বর পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ০৫ ডিসেম্বর ২০১৫
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।